মুরাদনগরে সেরা এটিও সায়মা সাবরিন।

কুমিল্লা বাংলাদেশ

মোঃ রাসেল মিয়, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি ঃ

কুমিল্লার মুরাদনগর উপজেলার প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ এর সেরাদের তালিকা প্রকাশ করেছে উপজেলা বাছাই কমিটি। ১০টি ক্যাটাগরিতে ২০৪টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, ও কর্মকর্তাদের কার্যক্রম যাচাই বাছাই শেষে উত্তীর্নদের মনোনীত করেছে কমিটি। শনিবার সকালে উত্তীর্নদের তালিকা প্রকাশ করে উপজেলা প্রাথমিক কর্মকর্তার কার্যালয়।

উপজেলার সেরা সহকারি শিক্ষা অফিসার (এটিও) ক্যাটাগরিতে শ্রেষ্ঠ মনোনীত হয়েছেন দারোরা ক্লাস্টারের এটিও সায়মা সাবরিন। ২০১৪ সালে সহকারী উপজেলা শিক্ষা অফিসার হিসেবে মুরাদনগরে যোগদান করেন।

জানা যায় নারায়নগঞ্জ জেলার সানারপাড় এলাকায় একটি সম্ভ্রান্ত পরিবারে জন্ম সায়মা সাবরিনের। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের গন্ডি পেড়িয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স পাস করেন তিনি। তার বাবা বেঁচে নেই। পাঁচ বোন ও এক ভাইয়ের মধ্যে তিনি পঞ্চম।

তিন বোন শিক্ষক, এক বোন ব্যাংকার এবং একমাত্র ভাই সফল ব্যবসায়ী। ব্যাক্তিগত জীবনে তিনি বিবাহিত। তাহার স্বামী মুরাদ হোসেন ঢাকায় মোহাম্মদীয়া স্টিল কোম্পানীতে হেড অব লজিস্টিক পদে কর্মরত আছেন। এই দম্পতির সংসারে একটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। এটিও সায়মার এক সময় অনুবাদক হওয়ার প্রবল ইচ্ছা থাকলেও এখন প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন।

ঘোষিত শিক্ষা পদকে সেরা বিদ্যালয় ক্যাটাগরিতে সেরা’র গৌরব অর্জন করেছে টনকী সরকারি প্রাথমিক বিদ্যালয়। সেরা প্রধান শিক্ষক পুরুষ ক্যাটাগরিতে সেরা মনোনীত হয়েছেন বাঙ্গরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জামাল উদ্দিন। সেরা প্রধান শিক্ষক মহিলা ক্যাটাগরিতে শ্রেষ্ঠ মনোনীত হয়েছেন রহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা সুলতানা।

সেরা সহকারী শিক্ষা অফিসার ক্যাটাগরিতে শ্রেষ্ঠ হয়েছেন সায়মা সাবরিন। এছাড়াও উপজেলার শ্রেষ্ঠ এস.এম.সি সভাপতি ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আরিফুল ইসলাম সাহেদ। সেরা সহকারি শিক্ষক (পুরুষ) ক্যাটাগরিতে মনোনীত হয়েছে দৌলতপুর পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জাকির হোসেন।

সেরা সহকারি শিক্ষক (মহিলা) ক্যাটাগরিতে মনোনীত হয়েছে মুরাদনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফাতিমা খাতুন। স্কাউটার কাব ক্যাটাগরিতে সেরা মনোনীত হয়েছে কাব শিক্ষিকা শারমীন ফাতেমা। সেরা বিদ্যোৎসাহী সমাজকর্মী ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন হায়দারাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিরাজুল ইসলাম। সেরা কর্মচারী ক্যাটাগরিতে মনোনীত হয়েছে উচ্চমান সহকারি আবু তাহের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *