কুলিয়ারচরে জাকিয়া ইসলাম শাওন শ্রেষ্ট সহকারী শিক্ষিকা নির্বাচিত।

বাংলাদেশ

শাহীন সুলতানা, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়নের ৩২ নং নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জাকিয়া ইসলাম শাওন কুলিয়ারচর উপজেলায় চলতি বছরের (২০১৯ সাল) শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত হয়ে বিদ্যালয়ের সুনাম অর্জন করেন।

গত ১২ নভেম্বর সোমবার উপজেলা যাচাই-বাছাই কমিটির সিদ্ধান্ত অনুযায়ী জাকিয়া ইসলাম শাওনকে উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা হিসেবে ঘোষণা করা হয় বলে জানান উপজেলা শিক্ষা অফিসার সৈয়দ আবুল খায়ের।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, পাঠদানে দক্ষতা, বিদ্যালয়ের সমাপনী পরীক্ষায় শতভাগ সফলতা অর্জন, সহপাঠ কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণসহ শিক্ষা ক্ষেত্রে অনন্য অবদানের জন্য জাকিয়া ইসলাম শাওনকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচন করা হয়।

জাকিয়া ইসলাম শাওন শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত হওয়ায় কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ, উপজেলা শিক্ষা অফিসার সৈয়দ আবুল খায়ের, তার বিদ্যালয়ের এসএমসি সদস্য ও অভিভাবকবৃন্দ, উপজেলা যাছাই বাছাই কমিটির সকল সদস্যবৃন্দ এবং তাকে এ পর্যন্ত আসতে যে সকল বন্ধুবান্ধব সহযোগিতা করেছেন তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি জেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সফলতা লাভের জন্য তিনি সকলের নিকট দোয়া ও সহযোগীতা কামনা করেন।

জাকিয়া ইসলাম শাওন উপজেলার ৩২নং নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন কর্তব্যপরায়ণ শিক্ষিকা।

ছোটবেলা থেকেই তার ছিল লেখাপড়া, খেলাধুলা আর সংষ্কৃতির প্রতি অদম্য আগ্রহ। ওই শিক্ষিকার বাল্যকাল কেটেছে ভৈরব উপজেলার কমলপুর গ্রামে। কমলপুর মোজাফফর বেপারী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ১৯৯৫ সালে ৫ম শ্রেণীর বৃত্তি পরীক্ষায় সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছিলেন তিনি। এ ছাড়া ১৯৯৮ সালে কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়ে বিদ্যালয়ের সম্মান আলোকিত করেছিলো। ১৯৯৫ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত বিদ্যালয় পর্যায়ে সকল প্রতিযোগিতা, জাতীয় শিশু প্রতিযোগিতা, মৌসুমি প্রতিযোগিতা, জাতীয় শিক্ষা সপ্তাহ, ইসলামিক ফাউন্ডেশন প্রতিযোগিতা সহ আরো নানান প্রতিযোগিতায় অংশগ্রহন করে বিজয়ী হন তিনি।

২০১৫ সালের খেলাধুলায় অনেক পুরষ্কার অর্জন করেছেন। এই গুনী শিক্ষিকা ইংরেজি সাহিত্য নিয়ে পড়াশোনা করে অনার্স-মাস্টার্স শেষ করেছেন। ২০১৪ সালে তিনি কুলিয়ারচর উপজেলায় ইংরেজি বিষয়ের TOT TRAINER নির্বাচিত হয়েছেন । তিনি প্রায় সময় বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের লেখাপড়ার খোঁজ নেন। এছাড়া দরিদ্র শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা দিয়ে তাদের লেখাপড়ার মান উন্নয়নের চেষ্টা করেন তিনি। এছাড়া বিদ্যালয়ের সার্বিক উন্নতির জন্য তিনি নিরলস চেষ্টা করে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *