মুন্সীগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস উল্টে নিহত-২ আহত ৩০।

বাংলাদেশ

দৈনিক আজকের মেঘনা স্টাফ রিপোর্টার লিটন সরকার বাদল,
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সিগঞ্জে গজারিয়া অংশে কুমিল্লাগামী আনন্দ পরিবহন নামে (ঢাকা-মেট্টো ব-১১-১৬৯৪) একটি যাত্রীবোঝাই বাস নিন্ত্রন হারিয়ে বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী মেসার্স মোল্লা ট্রেড্রাস্ এন্ড ট্রান্সপোর্ট নামে (চট্ট মেট্টো ট ১১- ৭৪৬৪) কাভার্ড ভ্যানের উপর উল্টে যায়। এতে দুর্ঘটনায় নিহত-২ আহত প্রায় ৩০ জন যাত্রী।

মঙ্গলবার (১০সেপ্টেম্বর ) আনুমানিক দুপুর ১টার দিকে উপজেলার বাউশিয়া ইউনিয়নের চর বাউশিয়া কলিম উল্লাহ্ কাওমি ইসলাম বিশ্ববিদ্যালয় এলাকায় এ দূর্ঘটনা ঘটে। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

আহতযাত্রীদের সূত্রে জানাগেছে, ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রী বোঝাই বাসটি চট্টগ্রামে উদ্দেশ্যে যাওয়ার পথে বাস চালকের বেপরোয়া গতিতে চরবাউশিয়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী কাভার্ড ভ্যানের উপরে উল্টে যায়। এতে বাসের মধ্যে থাকা ২জন পুরুষ যাত্রী নিহত ও প্রায় ৩০ জনের মত যাত্রী আহত হন। তাদের মধ্যে এক শিশু সহ দুই জন মহিলা যাত্রীর অবস্থা আশঙ্কাজনক।
অবস্থা আশঙ্কাজনক।

গুরুতর আহত যাত্রীদের মধ্য সুজন (২২), আলমগীর(৩০), ইয়াছিন(৩৫), আবু নাসের (৪০), শাকিল(২৮), মোসা.লোভনা(১৮), একরামুল(৫০), শামীম(৩৮), শিশু আহছান উল্লাহ্, আরজা বেগম(২২) তাদেরকে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আর বাকী আহত যাত্রীদের বিভিন্ন ক্লিনিকে পাঠিয়েছে।

এবিষয়ে আহত এক বাস যাত্রী সুজন বলেন, আমি ব্যক্তিগত কাজে রাজধানী ঢাকা গিয়ে ছিলাম। সেখান থেকে বাড়ি ফির ছিলাম বাসে করে । বাসটি প্রথম থেকেই বেপোড়য়া ভাবেই চলছিল। চরবাউশিয়া নামক এলাকায় কাছে আসতেই হঠত্‍ বাসটির গতি বেগ বেড়ে যায়। তারপরেই বাসটি পাল্টি খেয়ে ডাইবেশন ভেংগে বিপরীত রোড ঢাকাগামী কাভার্ড ভ্যানের উপরে পড়ে। এসময় বাসের মধ্যে প্রায় ৫০ জনের বেশি যাত্রী ছিল । বেশ কয়েক জন বাচ্ছাও ছিল।

এলাকাসুত্রে জানা যায় বাসটি খুব দ্রুত গতিবেগে যাচ্ছিল ধারনা করা হচ্ছে হয়তো বৃষ্টির কারনে সড়ক পিচ্ছল থাকায় বাস চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় এ ঘটনাটি ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *