কিশোরগঞ্জে করোনা সন্দেহে কোয়ারেন্টাইনে ২১৪ জন।

বাংলাদেশ

মুহাম্মদ কাইসার হামিদ, বিশেষ প্রতিবেদক :

কিশোরগঞ্জে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে গত ২৪ ঘণ্টায় ৯২ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে জেলার ১৩টি উপজেলার মধ্যে ১১টি উপজেলায় ২৭৯ জনকে কোয়ারেন্টোইনে রাখা হয়। এদের মধ্যে কোয়ারেন্টাইন শেষ করে বাড়ি ফিরেছেন ১৬ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ২১৪ জন। তবে এখন পর্যন্ত জেলায় কোথাও করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার খবর জানা যায়নি।

কিশোরগঞ্জের সিভিল সার্জন মো. মজিবুর রহমান সাংবাদিকদের জানান, জেলার অষ্টগ্রামে ১৩ জন ও ভৈরবে ৬ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাকিদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

নতুন করে কোয়ারেন্টাইনে রাখা রোগীর সংখ্যা কিছুটা বাড়ছে উল্লেখ করে স্বাস্থ্য বিভাগের এই কর্মকর্তা জানান, ‘ আতংকিত না হয়ে সচেতন থাকার জন্য সবাইকে পরামর্শ দেয়া হচ্ছে। কোয়ারেন্টাইনে থাকা লোকজনের বেশির ভাগই বিদেশ ফেরত উল্লেখ করে তিনি জানান, ‘কোয়ারেন্টাইনে থাকা কয়েক জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করেছে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান
(আইইডিসিআর)।
এদিকে হোম কোরেন্টাইনে থাকা অনেকেই নিয়ম না মেনে বাইরে ঘুরাফেরা করছে বলে অভিযোগ রয়েছে। তবে সিভিল সার্জন মো. মজিবুর রহমান জানান, এ ব্যাপারে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সজাগ আছে। প্রয়োজনে আইন প্রয়োগ করে সন্দেহজনদের কোয়ারেন্টাইনে নেয়া হবে।
সূত্র: নূর মোহাম্মদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *