নামের সাথে মিল রেখে আম বাগান করলো চায়না।

বাংলাদেশ

শাহীন সুলতানা, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :

নামের সাথে মিল রেখে “চায়না মেঙ্গু গার্ডেন ” নামে একটি আম বাগান করেছে সৈয়দা নাছিমা আক্তার চায়না।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার পালটিয়া গ্রামে নিজ জন্মভূমিতে কিশোরগঞ্জ জেলা পরিষদের সদস্য সৈয়দা নাসিমা আক্তার চায়না প্রায় ৩৫ শতাংশ জমিতে “চায়না মেঙ্গু” নামে আম বাগানটি করেন।

এ উদ্যোগ দেখতে গত ২৮ অক্টোবর ঢাকা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক বিভূতী ভূষন সরকার, কিশোরগঞ্জের উপ- পরিচালক মতিউর রহমান, কুলিয়ারচর উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন ” চায়না মেঙ্গু ” নামে আম বাগানে আসেন। বগান পরিদর্শন শেষে বাগানে দুইটি আম গাছের চারা রোপন করেন তারা।

বাগানের উদ্যোক্তা সৈয়দা নাসিমা আক্তার চায়না বলেন, বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী বৃক্ষ রোপনের যে উদ্যোগ গ্রহন করেছেন তা বাস্তবায়নের লক্ষ্যে আমি বাগানে বার রকম প্রজাতির ১২০ টি আম গাছের চারা রোপন করেছি এবং বাগানে সাথী ফসল হিসেবে বিভিন্ন প্রকারের শাকসবজিও চাষ করেছি। জনপ্রতিনিধি হিসেবে সকলের সুস্থ থাকার জন্য ফল বৃক্ষ রোপনের উপর গুরুত্ব দিয়ে তিনি আরও বলেন আমি আশা করি এই আম বাগান দেখে সবাই উদ্যোগী হয়ে ফল বৃক্ষ রোপনে উৎসাহী হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *