নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে হলে অবিলম্বে লেভেল প্লেয়িং ফিল্ড ঠিক করতে হবে।

কুমিল্লা মেঘনা হোমনা

মোঃ আলাউদ্দিন: আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে কুমিল্লা-২ (হোমনা-মেঘনা) আসনের সংসদ সদস্য প্রার্থী, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন বলেছেন, দেশে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিয়ে আমরা শঙ্কিত। নির্বাচনকে ঘিরে সারা দেশেই হামলা-সহিংসতা চলমান। প্রতিনিয়ত ইসলামী ঐক্যজোটসহ বিরোধী প্রার্থীদের প্রচারণায় বাধা, ভয়ভীতি প্রদর্শন ও হুমকি-ধমকি দেয়া হচ্ছে। নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে হলে অবিলম্বে লেভেল প্লেয়িং ফিল্ড ঠিক করতে হবে।

তিনি বলেন, বিগত ১৫ বছরে সারা দেশে ব্যাপক উন্নয়ন হলেও নদীবেষ্টিত হোমনা-মেঘনায় কাঙ্খিত উন্নয়ন হয়নি। এই ব্যর্থতা সরকারের নয়, এই অঞ্চলের জনপ্রতিনিধিদের। বিগত ১৫ বছর তারা জনগণকে শোসন করেছে, দূর্নীতি করে আখের গুছিয়েছে, কিন্তু এলাকার উন্নয়নের জন্য কিছুই করেনি।

তিনি বলেন, এবারের নির্বাচনে হোমনা-মেঘনার উন্নয়ন বঞ্চিত জনগণ নিজেদের অধিকার আদায়ে মিনারের পতাকাতলে ঐক্যবদ্ধ হয়েছে। এই অবস্থা দেখে প্রতিপক্ষের কপালে চিন্তার ভাজ পড়েছে। শুধু ভোটাররাই নয়, নিজ নিজ কর্মীরাও তাদের প্রত্যাখ্যান করতে শুরু করেছে। সর্বত্র মিনারের গণজোয়ার তৈরি হয়েছে।

কুমিল্লা-২ আসনের প্রার্থী মাওলানা আলতাফ হোসাইন আরও বলেন, আমার নির্বাচনি এলাকার কেউ কেউ বলে ভোটকেন্দ্রে যাওয়ার দরকার নাই। তারা ভোট কারচুপি করে নিয়ে যাবে। আমি স্পষ্ট বলছি যারা ভোট কারচুপি করতে আসবে, তাদের বিনা বাধায় বাধা ছেড়ে দেয়া হবে না। যে কোন মূল্যে জনগণ ভোট কারচুপি প্রতিহত করবে ইনশাল্লাহ।

তিনি বলেন, মিনার ইসলামী ঐতিহ্যের প্রতীক, উন্নয়ন ও শান্তির প্রতীক। ৭ জানুয়ারি আপনারা ভোটকেন্দ্রে গিয়ে মিনার মার্কায় ভোট দেবেন। ওয়াদা করছি, অবকাঠামোগত উন্নয়নসহ মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত স্মাট হোমনা-হোমনা উপহার দেবো। দলমত ধর্মবর্ণ নির্বিশেষে সকল শ্রেণী পেশার মানুষের অধিকার আদায়ে কাজ করব ইনশাআল্লাহ। আজ কুমিল্লা মেঘনা উপজেলার মানিকারচর এল.এল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত বিশাল নির্বাচনী জনসভায় তিনি এসব কথা বলেন। এতে আরো বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা আবুল কাশেম, সাংগঠনিক সচিব মাওলানা ফারুক আহমদ, প্রচার সচিব মাওলানা আনসারুল হক ইমরান, মাওলানা বদিউজ্জামানসহ হোমনা-মেঘনা উপজেলার বিভিন্ন ইউনিয়নের দায়িত্বশীলগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *