করোনায় অবহেলিত সাংবাদিক জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ প্রকাশ করে,মিলছেনা প্রাপ্য সন্মান। মোঃ সোহেল রানা

কুমিল্লা

দাউদকান্দি উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি, দাউদকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি অন্যতম সদস্য, বীর মুক্তিযোদ্ধা মোঃ রেহান উদ্দিন আহম্মেদের পুত্র ও দাউদকান্দি – মেঘনা আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) মোঃ সুবিদ আলী ভূইয়া’র আদর্শের সৈনিক, উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) সুমনের প্রিয় আস্হাশীল মোঃ সোহেল রানা বলেন,

মহামারী করোনায় অবহেলিত সাংবাদিক জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ প্রকাশ করে যাচ্ছেন,মিলছেনা তাদের প্রাপ্য সন্মান।

তিনি বলেন, পরিষদ উপজেলা চেয়ারম্যান,উপজেলা নির্বাহী অফিসার, মডেল থানার অফিসার ইনচার্জ,পৌর মেয়র, ইউপি,চেয়ারম্যানসহ সকল
জনপ্রতিনিধি ,রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুনামধন্য ব্যবসায়িক বৃন্দ,সকলের আজ গুরুত্বপূর্ণ মনে করতে হবে সাংবাদিকদের এবং যথাযথ মুল্যায়ন ও সন্মানিত করার জোর দাবি জানাচ্ছি।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি সাড়া বাংলাদেশের মানুষের পাশে এ-ই দূর সময়ে ছায়ার মতো লেগে থাকতে পাড়ে। দেশের আজ ভয়াবহতায় নিজের জীবন বাজি রেখে প্রতি মূহুর্তে ঘটে যাওয়া সকল খবর পৌঁছাতে অপরিসীম কষ্ট করেন কর্মরত সাংবাদিক বৃন্দ।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাড়া বাংলাদেশে একযোগে কর্মহীন মানুষের জন্য খাদ্য সামগ্রী থেকে শুরু করে বাসস্থান নগদ অর্থ রেশন কার্ড ইত্যাদি দিয়ে যাচ্ছে।

পাশাপাশি ভয়াবহ করোনা আক্রান্ত রোগীর চিকিৎসকের অতিরিক্ত সেবার পারিশ্রমিক সহ কোন রকম দুর্ঘটনার শিকারে পাঁচ থেকে পঞ্চাশ লাখ টাকা সহ সকলকে বীমার ঘোষণা দিয়েছেন।

গত কিছু দিন আগেই তুলে ধরে ছিলাম এই মহামারি করোনা ভাইরাস এর সাথে নিজের জীবন বাজি রেখে দে-শ ও মানুষের সেবায় দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন যারা
১/প্রশাসন
২/ডাক্তার
৩/সাংবাদিক
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশ ও জাতির উদ্দেশ্য  ভাষনের শুরুতেই বলেন

শুধু খালি মুখে ধন্যবাদ দেওয়াটা ঠিক হবেনা.. শুরুটাই করেছেন
জননেত্রী উপহার এর ঘোষণা দিয়ে
গত একমাসের মত হয়ে গেলো দেশে ভয়াবহ করোনা ভাইরাস এর ছোবল থেকে রক্ষা পাওয়ার জন্য যারা মানুষের সেবায় কাজ করে যাচ্ছে নেত্রীর দেওয়া উপহার থেকে কেউই বঞ্চিত হয়নি।

আগামী দিনগুলোতে ও জননেত্রী উপহারের ঘোষণা দিয়েছেন কার্যক্রম দেখে উপহার পাওয়ার মতো কেউই বঞ্চিত হবেনা।

দেশ ও মানুষ বাঁচাতে জননেত্রী শেখ হাসিনার কোন রকমের কৃপণতা নেই যত কষ্টই হোক জাতির জনক বঙ্গবন্ধুর দেওয়াকথা রক্ষাকরে যাচ্ছেন।

আজ আমাদের দেশে বেতন ও রেশন বিহীন সাংবাদিকরা এই করোনা ভাইরাস এর নিউজ প্রতিদিন প্রতি মূহুর্তে করে যাচ্ছে জীবন এ-র ভয় না করে।

ভেবে দেখেন একটি বার আজ আমারা
যারা সরকারী/প্রাইভেট কোম্পানিতে চাকুরী করে সরকার ও কোম্পানি থেকে অনেকে বেতন বোনাস রেশন বাসা ইত্যাদি থেকে শুরু করে অনেকে বিভিন্ন সুযোগ সুবিধা ভোগ করতেছি।

মন্ত্রী,এমপি ও প্রশাসন এর উর্ধতন কর্মকর্তা থেকে শুরু করে দেশের নিন্মবিত্তের পেশায় নিয়োজিত এবং রাজনৈতিক সকল নেতাকর্মী,জনপ্রতিনিধি এর পাশে থেকে দেশ বিদেশ ঘটে যাওয়া সকল খবর পৌঁছাতে অপরিসীম কষ্ট করেন এই সাংবাদিকরা

✍সাংবাদিকদের জন্য আজ একটু বেশি লিখার কারনটা দুঃখ জনক

যখনই আমি শুনতে পেলাম

সারাদিন খাবার খেতে পাড়িনি টাকা ছিলোনা

আজ কয়েকজন সাংবাদিক অনেকটা দুঃখের সাথে বলেন এই মহামারি করোনা ভাইরাসের নিউজ করে হেড অফিস এর খরচ ঐ পাওয়া যায় না!

এই পেশায় থেকে এখন নিজে চলতেই অনেক কষ্ট হয় পরিবার চালানো অসম্ভব।

আমি সকলের কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি সাংবাদিকদের ও বাবা-মা, ভাইবোন, পরিবার আছেন, আপনি যদি মনে করেন কোন সাংবাদিক আপনার কাজে আসছেন তাহলে প্রাপ্যটা দিতে গড়িমসি করবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *