কুলিয়ারচরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে উপজেলা এডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্টিত।

বাংলাদেশ

শাহীন সুলতানা, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :

“ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান” এ প্রতিপাদকে সামনে রেখে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১১ জানুয়ারি-২০২০ পালন উপলক্ষে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে উপজেলা এডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮ জানুয়ারি) সকাল ১০ টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে অনুষ্ঠিত এডভোকেসী ও পরিকল্পনা সভায় স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মোহাম্মদ ওমর খসরু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, উপজেলা প.প. কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. আলী হোসেন ও হাসপাতালের মেডিসিন কনসালটেন্ট ডা. অভিজিত পন্ডিত।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোছাঃ নাছিমা আক্তার, থানার এস আই এমদাদুল হোসাইন, সাংবাদিক মুহাম্মদ কাইসার হামিদ ও সাংবাদিক মোঃ নাঈমুজ্জামান নাঈম সহ সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সভায় ডা. মোহাম্মদ ওমর খসরু বলেন, আগামী ১১ জানুয়ারি সকাল ৮ ঘটিকা হইতে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জাতীয় পুষ্টি সেবা ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের উদ্যোগে উপজেলার ৬টি ইউনিয়ন ও পৌর সভায় বিভিন্ন সেন্টারে ক্যাম্পেইন এর মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি করে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। তিনি ৬ থেকে ৫৯ মাস বয়সী সকল শিশুকে স্ব স্ব এলাকায় সেন্টারে নিয়ে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর জন্য অভিভাবকদের প্রতি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *