সাপাহারে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে উপজেলা এডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

বাংলাদেশ

হাফিজুল হক,সাপাহার,নওগাঁ প্রতিনিধিঃ- সাপাহারে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে উপজেলা এডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৯ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা প.প কর্মকর্তা ডা.রুহুল আমিনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহাজাহান হোসেন । সভায় অবহিত করা হয় আগামী ১১ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার ৬টি ইউনিয়নের শিশুকে ভিটামিন“এ” ক্যাপসুল খাওয়ানো হবে ।

যাদের বয়স ৬ থেকে ১১ মাস সেই সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন“এ” ক্যাপসুল এবং যাদের বয়স ১২ থেকে ৫৯ মাস,সেই সকল শিশুকে একট লাল রঙের ভিটামিন“এ” ক্যাপসুল খাওয়ানো হবে। এ ছাড়াও শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি পরিমান মতো ঘরে তৈরি সুষম খাবার খাওয়ানোর জন্য পরামর্শ দেওয়া হয়। এসময় বিশেষ অতিথি অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, কৃষি অফিসার মজিবুর রহমান, প্রানি সম্পদ কর্মকর্তা আশিস কুমার দেবনাথ, সমাজসেবা অফিসার

মনসুর রহমান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মোরশেদ মনজুর কবির লিটন, পরিবার পরিকল্পনা প্রধান আব্দুর রহমান, প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মানিক, সাপাহার রিপোর্টার্স ফোরামের সভাপতি সাংবাদিক হাফিজুল হক সহ উপস্থিত ছিলেন স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারিগন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *