হোমনায় হাঁড়ি খোঁজে বাড়ির নতুন প্রকল্প” ভিক্ষুক আপ্যায়ন” উদ্বোধন

হোমনা

কুমিল্লার হোমনায় স্বেচ্ছা শ্রম তহবিল “হাঁড়ির খোঁজে বাড়ি”এর নতুন প্রকল্প” ভিক্ষুক আপ্যায়ন”এর উদ্বোধন করা হয়েছে।

আজ জুম্মা নামাজের পর উপজেলা পরিষদ জামে মসজিদ প্রাঙ্গনে ৩৫ জন ভিক্ষুক কে দুপুরের খাবার (ভাত মাংস) খাইয়ে এ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। হোমনা গণ পাঠাগারেরর পরিচালক, থানা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও হাঁড়ির খোঁজে বাড়ি উদ্যোক্তা মোঃ আবদুস সালাম ভূইয়ার সার্বিক ব্যবস্থাপনায় এ কর্মসুচী বাস্তবায়ন করা হয়।

কর্মসূচীর উদ্যোক্তা আবদুস সালাম ভূইয়া জানান, এ কর্মসুচীর কার্যক্রম চলবে। ১ম সপ্তাহে ৩৫ জন ভিক্ষুককে আপ্যায়ন (দুপুরের খাবার) সফল ভাবে সম্পূর্ন হয়েছে। এ কার্যক্রম চলবে। পর্যায়ক্রমে এর পরিধি আরো বৃদ্ধি পাবে ইনশা আল্লাহ। তিনি বলেন অনেকে নিয়ত করে থাকেন বাবা মা’র নামে ভিক্ষুকদের এক বেলা খাওয়াবেন। কিন্ত বিভিন্ন কারনে সেই নিয়তটা পূরণ করতে পারছে না। ইচ্ছা করলে হাঁড়ির খোঁজে বাড়ির মাধ্যমে সেই ওয়াদা পূরণ করতে পারেন।আপনার উপস্থিতিতে স্বেচ্ছা শ্রমের সংগঠনটি তা বাস্তবায়ন করে দিবে ইনশা-আল্লাহ।

এ ছাড়া আপনারা যে কেউ এই কার্যক্রমে সহযোগীতা করতে পারেন। মোবাইল নাম্বার: 01716-152049 জানাগেছে, প্রতি শুক্রবার বিভিন্ন এলাকা থেকে ভিক্ষুক এসে উপজেলা পরিষদ জামে মসজিদে জরো হয়। এ সময় তারা দুপুরের খাবার খেতে পায় না। তাই মানবিক কারনে হাঁড়ির খোঁজে বাড়ি এ কার্যক্রম পরিচালনা করছে। উল্লেখ্য করোনা কালীন সময় থেকে সংগঠন মানবিক সহযোগীতা করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *