হোমনায় বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন সেলিমা আহমাদ মেরি এমপি।

চট্টগ্রাম বিভাগ কুমিল্লা
কুমিল্লার  হোমনায়  মুজিববর্ষ উপলক্ষে হোমনা উপজেলা  প্রশাসনের পক্ষ থেকে এক লক্ষ বনজ, ফলজ, ঔষধি, সৌন্দর্য বর্ধনকারী এবং বিরল প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়েছে।
উপজেলা প্রশাসন ও বনবিভাগের উদ্যোগে   ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপজেলা মাঠে  বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন কুমিল্লা -২ (হোমনা-তিতাস) আসনের মাননীয় সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী। এ সময়   সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের হাতে গাছের চারা তুলে দেয়া হয়।
 উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপ্তি চাকমার সভাপতিত্বে  উপস্থিত ছিলেন  উপজেলা  চেয়ারম্যান  রেহানা বেগম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা,  ফরেস্টার ফজলে রাব্বী‘সহ সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ।
 উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) তাপ্তি চাকমা বলেন, গাছ আমাদের পরম বন্ধু, গাছ গ্রিন হাউস প্রভাবকে প্রশমিত করে, মাটিতে জৈবপদার্থ যোগ করে মাটির উর্বরতা বাড়ায়, মাটির স্বাস্থ্য সুরক্ষা করে, বহুমুখী খাদ্যের জোগান দেয়, বিশুদ্ধ বাতাস দেয়, দূষিত বাতাস শোষণ করে,ওষুধের উপাদান সরবরাহ করে, জ্বালানি, খুঁটি ও গো খাদ্যের জোগান দেয়, প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধিকরে, দুর্যোগ প্রশমিত করে, তাই বেশি করে গাছ লাগান পরিবেশ বাচাঁন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *