সাপাহারে ২৬৫০ সংগঠন নামে চাঁদা আদায়, রশিদের অপরপৃষ্টায় এসপির ফোন নম্বার ব্যবহার।

রাজশাহী বিভাগ নওগাঁ
নওগাঁর সাপাহারে ২৬৫০ রেজিঃ নামে কোন সংগঠন বা অফিস না থাকলেও চালান রশিদ দিয়ে আম পরিবহনকারী গাড়ী হতে অভিনব কায়দায় চাঁদা আদায় করা হচ্ছে। রশিদের অপরপৃষ্টায় উল্লেখ করা হচ্ছে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তার ফোন নম্বার।
জানা গেছে, উপজেলায় নওগাঁ জেলা ট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান পরিবহণ শ্রমিক ইউনিয়ন ২৬৫০ রেজিঃ নামে কোন সংগঠন বা অফিস না থাকলেও চালান রশিদ দিয়ে আম পরিবহনকারী প্রতি গাড়ী হতে প্রায় এক থেকে দেড় হাজার টাকা চাঁদা আদায় করে আসছে সংগঠনের পরিচয় প্রদানকারী কয়েকজন ব্যক্তি। ওই রশিদের অপরপৃষ্টায় চাঁদা আদায় সুবিধার্থে উল্লেখ করা হচ্ছে জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তার ফোন নম্বার। চাঁদা আদায়কারী ব্যক্তিরা হলেন, উপজেলার জয়পুর গ্রামের জমির উদ্দীনের ছেলে আবুল হোসেন (৪০), একই গ্রামের মাছির আলীর ছেলে ফরিদুল ইসলাম (২৯), ও লুৎফর রহমানের ছেলে রানা (২৩) এবং করলডাঙ্গা গ্রামের বাবলুর রহমানের ছেলে নুরে আলম পিংকি (৩২)।
এবিষয়ে আবুল হোসেনের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি জানান, আমরা সবাই ২৬৫০ সংগঠনের সদস্য, জেলা সংগঠনের নেতৃবৃন্দের নির্দেশনায় চাঁদা আদায় করা হচ্ছে। এবং তাদের পরামর্শেই চালানে পুলিশের ফোন উল্লেখ করা হচ্ছে।
এব্যপারে সাপাহার থানার অফিসার ইনচার্জ (তদন্ত ওসি) আল মাহমুদের সাথে মুঠো ফোনে সাংবাদিকের কথা হলে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এবিষয়ে তারা ভুল স্বীকার করেছে। পরবর্তীতে কেউ পুলিশের নম্বার ব্যবহার করে চাঁদাবাজী করলে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *