পাকিস্তান সফরে যাচ্ছে লক্ষ্মীপুরের ক্রিকেটার রুপম ও শরীফ

খেলাধুলা

লক্ষ্মীপুরের মাজহারুল হক রুপম ও আহম্মেদ শরীফ নামে দুইজন ক্রিকেটার বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ ক্রিকেট দল থেকে পাকিস্তান সফরে যাচ্ছে। সেখানে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ দল। নিরাপত্তার বিষয়টা ঠিক থাকলে সোমবার (২১ অক্টোবর) পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়বে ১৫ সদস্যের দলটি।

গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বাংলাদেশের চার সদস্যর একটি টিম নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার জন্য পাকিস্তান যায়। জানা গেছে, রুপম লক্ষ্মীপুর জেলা পরিষদ সদস্য মাহবুবুল হক মাহবুবের ছেলে ও শ্যামলী আইডিয়াল ইঞ্জিনিয়ারিং স্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর ছাত্র। সে ডান হাতি লেগ স্পিনার ও ব্যাটসম্যান। আহম্মেদ শরীফ একই উপজেলার চর রমনীমোহন ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আবদুল বারিকের ছেলে। সে পৌর শহীদ স্মৃতি একাডেমীর দশম শ্রেণীর শিক্ষার্থী। শরীফ ডান হাতি পেস বোলার।

লক্ষ্মীপুর জেলা ক্রিকেট দলের কোচ মনির হোসেন বলেন, ‘সোমবার বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ ক্রিকেট দলে নির্বাচিত লক্ষ্মীপুরে রুপম ও শরীফ পাকিস্তান যাওয়ার কথা রয়েছে। পাকিস্তানে নিরপত্তা নিশ্চিত হলেই তারা দেশ ছাড়বে বলে শুনেছি। অনাকাঙ্খিত কোন সমস্যা না হলে রুপম ও শরীফ সবগুলো ম্যাচেই খেলবে।’

লক্ষ্মীপুর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, ‘এটি লক্ষ্মীপুরের জন্য সুখবর। তাদের নির্বাচিত হওয়া অন্য খেলোয়াড়দের জন্যও সুফল বয়ে আনবে। আশা করছি, নিজেদের সেরাটা খেলে তারা এ জেলার সুনাম বাড়াবে।’

প্রসঙ্গত, পাকিস্তান সফরের জন্য নির্ধারিত বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ক্রিকেটাররা হলেন তানভীর আলম সান, অনিক সাকী, নাঈম আহমেদ, সিয়াম, মেঘ, আমির, মাজহারুল হক রুপম, লিয়ন, আহমেদ শরীফ, আরাফাত, লিমন, ফেরদাউস, ইপন, মুশফিক, আশিক।

আগামী শুক্রবার (২৫ অক্টোবর) রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে ম্যাচ, রোববার (২৭ অক্টোবর) দ্বিতীয়, অ্যাবোটাবাদ স্টেডিয়ামে বুধবার (৩০ অক্টোবর) শেষ ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পরে দুটি টেস্ট ম্যাচের প্রথমটি অনুষ্ঠিত হবে অ্যাবোটাবাদ স্টেডিয়ামে ২ নভেম্বর থেকে ৪ নভেম্বর পর্যন্ত। শেষ ম্যাচটি ৭ নভেম্বর থেকে ৯ নভেম্বর রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *