জার্মানিতে কুটনীতিকদের টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত

খেলাধুলা

জার্মানির রাজধানী বার্লিনে অনুষ্ঠিত হয়ে গেল কূটনীতিকদের টেবিল টেনিস প্রতিযোগিতা। প্রথমবারের মত অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় বাংলাদেশ ও জার্মানিসহ ২৮টি দেশের দূতাবাসে কর্মরত কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

বার্লিন ছেলেনডওরফ এর একটি মিলানায়তনে অনুষ্ঠিত হয়ে গেল কূটনীতিকদের নিয়ে প্রথমবারের মত টেবিল টেনিস টুর্নামেন্ট। ১ম বারের এই প্রতিযোগিতা হওয়ায় দারুণ উৎসাহ দেখা গেছে সবার মাঝে। আর দিনব্যাপী এই প্রতিযোগিতায় একক ও দ্বৈত ইভেন্টে ১৫০ এর বেশী অন্যান্য দেশের কূটনৈতিকদের সাথে অংশগ্রহণ করতে পেরে দারুণ খুশী বার্লিনের বাংলাদেশ দূতাবাসের খেলোয়াড়দের।

জার্মানিতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ বলেন, এটা একটা ফান, বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা এখানে অংশ গ্রহণ করেছেন। আমরা এই উদ্যোগকে স্বাগত জানাই। আমরা সবাই ২৫-৩০ বছর পর টেনিস খেললাম। এক প্রতিযোগী বলেন, খেলার পাশাপাশি এখানে অনেক মজা হলো। অনেকের সাথে আমাদের পরিচয় হলো। বাংলাদেশের পতাকা নিয়ে আমরা খেলতে পেরেছি। এই জন্য আমরা অত্যন্ত গর্বিত।

তবে প্রথমবারের মত হলেও জার্মানিতে এমন প্রতিযোগিতার আয়োজন করতে পেরে দারুন খুশী মালদ্বীপের রাষ্ট্রদূত আব্দুল লতিফ। চমালদ্বীপের রাষ্ট্রদূত আব্দুল লতিফ বলেন, টেবিল টেনিস নিয়ে এমন প্রতিযোগিতা আয়োজনের মূল উদ্দেশ্য সবার সাথে আন্তরিক সম্পর্কের সূচনা করা। সেই সাথে আমরা সকলে একে অপরের পাশে দাড়াতে পারি, তাই এই প্রতিযোগিতা।

টেবিল টেনিস নিয়ে এমন প্রতিযোগিতা আয়োজনের মূল উদ্দেশ্য সবার সাথেই আন্তরিক সম্পর্কের সূচনা করা। সেই সাথে আমরা সকলে যাতে একে অপরের পাশে দাঁড়াতে পারি তাই এই প্রতিযোগিতা। এদিকে বাংলাদেশ দূতাবাস দল প্রথম রাউন্ডে একক ও দ্বৈত ইভেন্টে জাপানের প্রতিযোগীদের কাছে হারে। কোর্য়াটার ফাইনালে জার্মানির কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় বিদায় নিতে হয় বাংলাদেশকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *