দাউদকান্দি ইউএইচএফপিও ডাক্তার শাহীনুর আলম সুমনকে করোনা জেনারেল উপাধি।

কুমিল্লা দাউদকান্দি উপজেলা

কোভিড-১৯ সম্পর্কে জনসচেতনতা তৈরিতে কাজ করছেন অনেকেই।

চারিদিকে যখন করোনা নিয়ে ত্রাহি ত্রাহি রব উঠেছে তখন দেশের এই সংকটময় পরিস্থিতিতে বিশ্বের মতো বাংলাদেশেও ঝুঁকিতে রয়েছে ডাক্তার, স্বাস্থ্যকর্মী , পুলিশ, সাংবাদিকসহ বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের সেচ্ছাসেবীরা। এতের মধ্যে সবাই এগিয়ে এসেছে করোনা সচেতনতায়।

করোনা চিকিৎসা সেবায় বিশেষ অবদানের জন্য বুধবার চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়া কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: শাহিনুর আলম সুমনকে করোনা জেনারেল হিসেবে স্বীকৃতি দিয়েছেন।

ডা: মো: শাহিনুর আলম সুমন করোনা পরিস্থিতি মোকাবেলায় জনগণের স্বাস্থ্য সুরক্ষা কে অগ্রাধিকার দিয়ে এগিয়ে এবং ভবিষ্যৎতে এ ধারা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন।

দাউদকান্দি উপজেলায় ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা সন্দেহজনক প্রত্যেক রোগের তালিকা তৈরি করে নমুনা সংগ্রহের ব্যবস্থা করেন তিনি।
৮ এপ্রিল পর্যন্ত দাউদকান্দিতে ৪৫০ জনের
নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ৪২০ জনের রিপোর্ট নেগেটিভ। ৯ জন পজিটিভ এরমধ্যে সুস্থ হয়েছেন ৫ জন।

চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) সুমন উনার ব্যক্তিগত ফেইসবুক আইডি থেকে ডাক্তার মোঃ শাহীনুর আলম সুমন করোনা জেনারেল হিসাবে উপাধি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, এ অর্জন দাউদকান্দি উপজেলা বাসীর এ অর্জনে আমরা গর্বিত।

ডাক্তার মোঃ শাহীনুর আলম সুমন বলেন, এই অর্জনে সর্বপ্রথম ভূমিকা দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) সুমন মহোদয়, কারণ আমার প্রতিটা কাজে উনার সর্বপূরী সহযোগিতা পেয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *