৬ দিন পর উদ্ধার হলো উপবন এক্সপ্রেসের শেষ বগিটি

বাংলাদেশ

কুলাউড়ায় দুর্ঘটনাকবলিত উপবন এক্সপ্রেসের শেষ বগিটি ছয় দিন পর উদ্ধার করা হয়েছে। আজ শনিবার ভোরে রেলের প্রকৌশল বিভাগের লোকেরা উদ্ধারকারী ক্রেন নিয়ে ঘটনাস্থলে পৌঁছায়। সেতুর নিচে থাকা বগিটি উদ্ধারের প্রক্রিয়া শুরু হয়। পরে দুপুরের দিকে তাদের উদ্ধার অভিযান শেষ হয়। উদ্ধার অভিযানে প্রায় ৯ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এসময় যাত্রীরা পড়েন চরম বিপাকে।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বাংলাদেশ রেলওয়ের সহকারী বিভাগীয় পরিবহন কর্মকর্তা রেজাউল হকের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে এসে বড়ছড়া সেতুর নিচ থেকে উপবন এক্সপ্রেসের বগিটি উদ্ধার করে। উদ্ধার করা বগিগুলো রেলের কারখানায় নিয়ে যাওয়া হবে। বর্তমানে কুলাউড়া রেল লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

মৌলভীবাজারের কুলাউড়ায় গত তিন দিনের প্রবল বর্ষণে পাহাড়ি ঢলের পানি নিচের দিকে অবিরাম নামছে। এতে উপজেলার বরমচালের বড়ছড়া দিয়ে অতিরিক্ত পানির স্রোত প্রবাহিত হয়ে হাকালুকিতে পড়ছে। কিন্তু চরম বাধার কারণ হয়ে দাঁড়ায় উপবন ট্রেনের শেষ বগিটি। সেতুর নিচে ছিটকে পড়ে যাওয়া ওই বগিটা সেখান থেকে অপসারণ না করায় ছড়ার পানি যেতে বাধার সম্মুখীন হয়। উজান থেকে নেমে আসা পানির স্রোত এসে ওই বগিতে ধাক্কা খেয়ে সেতুর দুই পাশের মাটিতে আছড়ে পড়ছে। সেতুর নিচ থেকে মাটি ধসে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছে স্থানীয় এলাকাবাসী। পরে আজ শনিবার ভোরে রেলের প্রকৌশল বিভাগের লোকেরা উদ্ধারকারী ক্রেন নিয়ে ঘটনাস্থলে পৌঁছায়। দুপুরের দিকে তাদের উদ্ধার অভিযান শেষ হয়। সূত্র: কালের কন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *