৫৬ শ্রমিকের ৮দিনের খাবারের দায়িত্ব নিলেন কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল।

দাউদকান্দি উপজেলা

করোনা ভাইরাস প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত ১০দিনের লকডাউনে কুমিল্লা সদর দক্ষিণের বিজয়পুরে আটকা পড়েছে উত্তরবঙ্গের ৫৬ জন শ্রমিক। তাদের হাতে নগদ টাকা না থাকায় দু’দিন ধরে ঠিকমত খেতেও পারছিলেন না। বিষয়টি নিয়ে ২৮ মার্চ বিকাল ৪টায় একটি টিভি চ্যানেল লাইভে প্রচার করেন।

এরপর ২৮ মার্চ শনিবার রাতে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর বিজয়পুরে ছুটে যান এবং আটকাপড়া শ্রমিকদের থাকা ও খাবারের ব্যবস্থা করেন।

জেলা প্রশাসক মোঃ আবুল ফজল জানান, ৪ এপ্রিল পর্যন্ত শ্রমিকদের ৩ বেলা খাবার আমরা জেলা প্রশাসনের উদ্যোগে চালিয়ে যাব। শ্রমিকরা বিজয়পুর উচ্চ বিদ্যালয়ে রাত্রিযাপন করবেন। তাদের চিকিৎসার প্রয়োজন হলে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ব্যবস্থা নিবেন। পুরো বিষয়টি মনিটরিং করবেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার, ইউএনও মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন ও বারপাড়া ইউপি চেয়ারম্যান সেলিম আহমেদ। আটকাপড়া শ্রমিকদের বাড়ী রংপুর, কুড়িগ্রাম, পঞ্চগড় ও লালমনিরহাট জেলার বলে জানা গেছে। তারা কুমিল্লাসহ নোয়াখালী ও লক্ষীপুর জেলার বিভিন্ন গ্রামে দিনমজুরের কাজ করত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *