২২ মে থেকে ট্রেনের অগ্রিম টিকিট

ঢাকা বিভাগ বাংলাদেশ

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২২ মে থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি কার্যক্রম শুরু করবে রেলওয়ে কর্তৃপক্ষ। রাজধানীর পাঁচটি স্টেশন থেকে একযোগে অগ্রিম টিকিট সংগ্রহের পাশাপাশি ‘রেলসেবা’ নামক একটি বিশেষ অ্যাপের মাধ্যমে ঘরে বসে ৫০ শতাংশ টিকিট কাটার সুযোগ পাবেন যাত্রীরা।

 

তারমধ্যে ভিআইপি ও রেল স্টাফদের জন্য সংরক্ষণ করা হবে ৫ শতাংশ করে ১০ শতাংশ টিকিট। এর ফলে এবার ঈদযাত্রায় রেলযাত্রীদের দুর্ভোগ কিছুটা কম হবে।

বুধবার (১৫ মে) দুপুরে রেলভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, এবার ৫টি জায়গা থেকে আমরা টিকিট দেব। খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগের টিকিটি দেব কমলাপুর স্টেশন থেকে। চট্টগ্রাম এবং নোয়াখালীর আন্তঃনগর ট্রেনের টিকিট দেবো বিমানবন্দর স্টেশন থেকে। জামালপুর, ময়মনসিংহগামী ট্রেনের টিকিট দেবো তেজগাঁও স্টেশন থেকে। সিলেট এবং কিশোরগঞ্জগামী টেনের টিকিটি দেবো ফুলবাড়িয়া টিকিট কাউন্টার থেকে।

এসময় তিনি আরও বলেন, যাত্রী বিড়ম্বনা কমাতে এবার নামানো হবে ৮ জোড়া স্পেশাল ট্রেন।

ঈদের উৎসব-আনন্দ সামনে রেখে নাড়ির টানে প্রতি বছর ঘরমুখো হয় অসংখ্য মানুষ। প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে কেউ সড়কপথে, কেউ রেলপথে, কেউ নৌপথে, আবার কেউ আকাশপথের যাত্রী হয়।

ঈদের আগে যানবাহনের টিকিট কালোবাজারি, তীব্র যানজট, ছিনতাই-ডাকাতি ও চাঁদাবাজি বৃদ্ধি, সড়ক ও লঞ্চ দুর্ঘটনা বৃদ্ধি, শ্রমিক অসন্তোষ ও রাস্তা অবরোধসহ বিভিন্ন কারণে জনদুর্ভোগ চরমে ওঠে। ঈদের আগে এ ধরনের অনিয়ম ও অব্যবস্থা এবং নির্বিঘ্নে ঈদে বাড়ি যাওয়ার লক্ষ্যে অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন সরকার।সূত্রে:- সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *