সামাজিক দূরত্ব বজায় রেখে দাউদকান্দি মডেল থানার ওসি’র খাদ্য সামগ্রী বিতরণ।

দাউদকান্দি উপজেলা

৪ এপ্রিল ২০২০ শনিবার, দাউদকান্দি মডেল থানা অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলামের পক্ষ থেকে করোনায় অঘোষিত লক ডাউনে কর্মহীন অসহায় পরিবারের মাঝে ব্যতিক্রমধর্মী পদ্ধতিতে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

করোনা ভাইরাসের কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মহীন অসহায় পরিবারের সদস্যদের মাঝে চাউল, ডাল, পিয়াজ, তেল, লবন, হলুদ, মরিচ, সাবান ও আলু বিতরণ করা হয়।

দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম জানান, দাউদকান্দি মডেল থানার সামনে মিলিটারী মাঠে প্রত্যেকে ২ মিটার দূরত্বে বসিয়ে এই ত্রাণ সামগ্রী বিতরণ শেষে আলাদা আলাদা ভাবে তাদেরকে বাড়ী চলে যাওয়ার ব্যবস্থা করা হয়।

পুলিশের পক্ষ থেকে আগে থেকেই কর্মহীন অসহায় পরিবারের একটি তালিকা প্রস্তুত করে সেই মোতাবেক রাতের বেলায় মিলিটারী মাঠে ২ মিটার দূরত্ব বজায় রেখে ছোট ছোট বাঁশের খুঁটি বসানো হয়। আজ শনিবার কর্মহীন অসহায় মানুষ ত্রাণ সামগ্রী নিতে আসলে তাদেরকে প্রতিটি খুঁটির পাশে ২ মিটার দূরত্বে বসিয়ে, সবার হাতে ত্রাণ সামগ্রী উপজেলার বারপাড়া, সুন্দলপুর, দাউদকান্দি সদর উত্তর, মোহাম্মদপুর, গৌরীপুর, জিংলাতলী, ইলিয়টগঞ্জ উত্তর, ইলিয়টগঞ্জ দক্ষিণ ও মালিগাঁও ইউনিয়নের প্রায় ১ হাজার পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী তোলে দেই।

তিনি আরও বলেন, যে সমস্ত দুস্থ পরিবারে ১ থেকে ৪ বছরের শিশু রয়েছে দাউদকান্দি মডেল থানার পক্ষ থেকে তাদের জন্য বিনা মূলে দুধের ব্যবস্থা করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, দাউদকান্দি উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আহসান হাবিব চৌধুরী লিলমিয়া, সুন্দলপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদ আলম, ইন্সপেক্টর (তদন্ত) মোঃ হারুনুর রশিদ,
দাউদকান্দি সদর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুস ছালাম, কুমিল্লা উত্তর জেলা শ্রমিকলীগের সভাপতি ও পৌর প্যানেল মেয়র মোঃ রকিব উদ্দিন আহম্মেদ রকিব, দাউদকান্দি বাজার কমিটির সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান শাহীন, ব্যবসায়ী মোঃ মিজান চৌধুরী, ব্যবসায়ী বাবু বিপ্লব পোদ্দার, সিনিয়র সাংবাদিক মোঃ শামীম রায়হান, জিংলাতলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ওমর ফারুক মিয়াজীসহ বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দ।

ত্রাণ বিতরণের সমন্বয় দাউদকান্দি মডেল থানার সেকেন্ড অফিসার অফিসার মোঃ রাফিকুল ইসলাম জামান বলেন, বিত্তবানদের সহায়তায় এ কার্যক্রম অব্যাহত রাখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *