সাপাহার মাছ বাজার সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

বাংলাদেশ

 

হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নওগাঁর সাপাহারে মাছ বাজার সমবায় সমিতির শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত সাপাহার মাছ বাজার সমবায় সমিতির অস্থায়ী অফিস কক্ষে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
জানা যায় উক্ত সমিতির ১৩৪ জন সদস্যের ভোটারের মধ্যে ১২৬ জন ভোট প্রদান করেন। ৯ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠনের লক্ষে নির্বাচন অনুষ্ঠিত হলে ৩ পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হয় আর ৬ টি পদের বিপরীতে লড়ছে ১৩ জন প্রার্থী। এর মধ্যে সভাপতি পদে সাবেক সভাপতি শফিকুল ইসলাম (চেয়ার)প্রতীকে ৭৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মতিউর রহমান (মধু) (আনারস) প্রতীকে ৫০ ভোট পেয়েছে। সাধারণ সম্পাদক পদে মতিউর রহমান (মতি) (গরু গাড়ী) প্রতীকে ৭৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক সাধারন সম্পাদক আঃ হালিম (হরিন)প্রতীকে ৪৮ ভোট পেয়েছে। সাংগঠনিক সম্পাদক পদে খাইরুল বাসার (মাছ)প্রতীকে ৪২ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বীপ্রার্থী সিরাজুল ইসলাম (তালাচাবি)প্রতিকে ৪১ ভোট পেয়েছে।দপ্তর সম্পাদক পদে লালবাবু মই প্রতীকে ৬৪ ভোটে নির্বাচিত হয়েছে ও ক্রিয়া সম্পাদক পদে আজাদ আলী ঘড়ি প্রতীকে ৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে।
সাপাহার মাছ বাজার সমবায় সমিতি’র ত্রিবার্ষিক নির্বাচনের নির্বাচন কমিশনের প্রধান দায়িত্বে থাকা সমবায় অফিসার মামুনুর রশিদ বলেন, সাপাহার মাছ বাজার সমবায় সমিতির আওতায় ভোটার সদস্য সংখ্যা ছিল ১৩৪ জন।এর মধ্যে ১২৬ জন তাদেও ভোটাধিকার প্রয়োগ করেছে এবং শুরু থেকে শেষ পযন্ত সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পূর্ণ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *