সকলকে মানসিক শক্তিতে অটুঁট থাকতে হবে, করোনা ভাইরাস প্রতিরোধ যুদ্ধে জিততেই হবে। মৃণাল কান্তি দাস এমপি

জাতীয়

১১ এপ্রিল ২০২০ মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি আজ এক বিবৃতিতে বলেছেন, এখন সকলকে মানসিক শক্তিতে অটুঁট থাকতে হবে। মানব সভ্যতার বিকাশ এবং দেশ জাতি ও সমাজ রক্ষায় করোনা ভাইরাস প্রতিরোধ যুদ্ধে আমাদের জিততেই হবে।

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেন, প্রাণঘাতি করোনা ভাইরাসের আগ্রাসনে বিশ্ব মানবসমাজ আজ মারাত্মকভাবে বিপর্যস্ত। প্রতি ক্ষণেই বাড়ছে মৃত্যুর মিছিল। পৃথিবীর দেশে দেশে করোনা প্রতিরোধই এখন মানুষের অস্তিত্বের প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। বিশে^র উন্নত রাষ্ট্রসমূহেও এই ভয়াবহ ছোবলে বাড়ছে মৃত্যুর মিছিল।

তিনি বলেন, বাংলাদেশের মতো ঘনবসতিপূর্ণ জনসংখ্যাবহুল একটি দেশে প্রাণঘাতী এই ভাইরাসের ব্যাপক সংক্রমণ সংঘটিত হলে ঘটে যেতে পারে করুণ ট্র্যাজেডি। ভয়ঙ্কর এই মহামারি দেশের বিশাল জনগোষ্ঠীর মধ্যে যদি ব্যাপক সংক্রমণ ঘটে যায়, তাহলে আমাদের অপ্রত্যাশিত ভাগ্য বিপর্যয় ঘটে যাবে। তাই করোনার বিরুদ্ধে সর্বোচ্চ সামাজিক প্রতিরোধ গড়ে তোলার এখনই চূড়ান্ত সময়। আমরা আর একটি প্রাণও হারাতে চাই না। একমাত্র আমাদের সচেতনতাবোধই পারে আমাদের বাঁচাতে, একমাত্র মানসিক শক্তিতে অটুট থাকলেই এই দেশকে করোনা থেকে নিরাপদ রাখা সম্ভব হবে।

তিনি বলেন, আসুন শুধু পরিষ্কার-পরিচ্ছন্নতা সংক্রান্ত শুদ্ধাচার অনুসরণ করি, সামাজিক দূরত্ব বজায় রাখি এবং স্বাস্থ্য বিধি মেনে চলি। তাহলে এই ভাইরাস আমাদেরকে তেমন কিছুই করতে পারবে না। একই সাথে দীর্ঘদিন ঘরে অবস্থান করতে যেয়ে যেন আতঙ্কগ্রস্ত না হয়ে পড়ি এবং মানসিক শক্তি ও শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা হারিয়ে না ফেলি সেদিকেও সবার নজর রাখতে হবে। এজন্য আসুন ঘরে বসে যোগব্যায়াম, প্রার্থনা, ধ্যান বা মেডিটেশন করার চেষ্টা করি। ভয়ের বদলে সেবার মনোভাব, ইতিবাচক চিন্তা, কথা ও কাজ, সব সময় আশাবাদী ও সাহসী থাকতে সচেষ্ট হই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *