মেঘনায়, বাল্যবিবাহ, যৌতুক, নারী নির্যাতন, মাদক ও সন্ত্রাস জঙ্গি প্রতিরোধ, সেমিনার অনুষ্ঠিত।

বাংলাদেশ মেঘনা
কুমিল্লার মেঘনায় মোজাফফর আলী স্কুলের, সেমিনার রুমে, বাল্যবিবাহ, যৌতুক, নারী নির্যাতন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনার সঞ্চালনা করেনঃ মোঃ জাহিদুল ইসলাম ইউ,ডি,এফ স্থানীয় সরকার। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে শুরু হয় অনুষ্ঠানটি, তেলাওয়াত করেন মোঃ আব্দুর রহমান, ইমাম দক্ষিণপাড়া জামে মসজিদ বড়কান্দা। সভাপতিত্ব করেনঃ উপজেলা নির্বাহি অফিসার আফরোজা পারভীন।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সাইফুল্লাহ মিয়া রতন শিকদার। বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাক্তার জালাল আহমেদ। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দিলারা শিরিন। মেঘনা থানা অফিসার ইনচার্জ আব্দুল মজিদ। অনুষ্ঠানে বাল্যবিবাহ যৌতুক ও নারী নির্যাতন মাদক সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় ও সচেতন মূলক বিষয়ে আলোচনা করা হয়। সেমিনার বাস্তবায়নকারী সংস্থা উপজেলা মহিলা ও শিশু উন্নয়ন কমিটি মেঘনা, আয়োজনে উপজেলা পরিষদ মেঘনা, সহায়তায় উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)।
এ সময় উপস্থিত ছিলেন চালিভাঙ্গা ও বড়কান্দা ইউনিয়ন পরিষদের সদস্য, মহিলা সদস্য, সচিব, কাজী, ইমাম সাহেব, মহিলা বিষয়ক অফিস সহকারি এমদাদুল হক, ইউ এন অ অফিস সহকারি মোঃ শ্যামল, সাইফুল ইসলাম সহ আরো অনেকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *