মুজিব শতবর্ষ” উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন মেজর মোহাম্মদ আলী (অব.)

দাউদকান্দি উপজেলা

 

“মুজিব শতবর্ষ” উপলক্ষে দাউদকান্দি উপজেলার সুন্দলপুর ইউনিয়নে, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অর্থায়নে , বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

০৯ জুলাই,২০২০ বৃহস্পতিবার ইলিয়টগঞ্জ (উ:) ইউনিয়নের কুশিয়ারা-নগড়পাড় নবনির্মিত সড়কে ফলজ- ভেষজ বৃক্ষরোপণের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.)

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন, উপজেলা মৎস্য লীগ সভাপতি লোকমান মুন্সি, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ নুরুল হক সাধারণ সম্পাদক আঃ কাদের, ইউনিয়ন যুবলীগ সভাপতি মুন্নাসহ স্থানীয় আওয়ামী লীগ ও অন্যান্য সকল সংগঠনের নেতৃবৃন্দরা।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী বলেন “মুজিববর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান” এই স্লোগান কে সামনে রেখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে ও কুমিল্লা-১ আসনের মাননীয় সংসদ সদস্যের সার্বিক সহযোগিতায় উপজেলার সকল ইউনিয়নে বৃক্ষরোপণ কর্মসূচি পালন হচ্ছে।

তিনি দাউদকান্দিবাসীর উদ্দেশ্যে বলেন, প্রত্যেকে নিজের বাড়ির আঙিনায়, খালি জায়গায় এবং উর্বর জমিতে কমপক্ষে চার থেকে পাঁচটি করে হলেও ফলের ঔষধি ও কাঠ জাতীয় গাছের চারা রোপণ করবেন। গাছগুলো বড় হলে যেমন পরিবেশের ভারসাম্য রক্ষা পাবে তেমনি ফলজ গাছ গুলো বড় হলে এর থেকে নিজেরাই সুস্বাদু ফল খেতে পারবেন।

এসময় তিনি একটি কাঁঠাল গাছ লাগিয়ে ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *