মানবতার সেবায় এগিয়ে আসুন : আলহাজ্ব ইয়াছির মিয়া।

বাংলাদেশ

শাহীন সুলতানা, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :

মানবতার সেবায় এগিয়ে আসার আহবান জানিয়েছেন ইলহাম গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ও দানবীর কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া। তিনি শুক্রবার (২৭ মার্চ) বিকেলে উপজেলার মেরাতলী গ্রামে তার নিজস্ব বাসভবনে বসে উপজেলাববাসীকে উদ্দেশ্য করে একথা বলেন।

মানুষ মানুষের জন্য। মানুষের সেবায় এগিয়ে আসার এখনই সময়। মানুষের সেবায় এগিয়ে আসার আহবান জানিয়ে তিনি আরো বলেন, আমার প্রিয় কুলিয়ারচর উপজেলার ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম।

আজ পুরো বিশ্ব করোনা ভাইরাস (কোভিড-১৯) নামক এক ভয়াবহ রোগের কবলে পড়ে ভয়ংকর আতঙ্কজনক মূহুর্ত পার করছে। কুলিয়ারচরের মানুষও এই বিপদ থেকে মুক্ত নয়। কোন দেশের সরকারের পক্ষেই একা এই মহাদূর্যোগ সামলানো সম্ভব হচ্ছে না। সমাজের সর্বস্তরের মানুষ স্বতস্ফূর্ত ভাবে এগিয়ে আসছে এই জীবনরক্ষার যুদ্ধে।

আমাদের সরকারও জাতীর এই সংকটকালে বহু সীমাবদ্ধতা সত্বেও অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী ও সরকার চেষ্টা করছে যেন ঘরে ঘরে খাদ্য ও চিকিৎসা সেবা পৌঁছাতে পারে। সরকারের এই প্রচেষ্টাকে আরো জোরদার করতে আমাদের সকলেরই এগিয়ে আসা উচিত নিজ নিজ সামর্থ্য অনুযায়ী। মানবতার ডাকে সাড়া দেওয়ার সর্বোচ্চ সময় এসেছে।

আমি আপনাদের নির্বাচিত চেয়ারম্যান হিসাবে, আপনাদের ভাই হিসাবে, আপনাদেরই পবিবারের একজন হিসাবে এই সঙ্কটকালে আপনাদের পাশে দাঁড়াতে চাই। আমি কথা দিয়েছিলাম বিপদে-আপদে, সুখে-দুঃখে আপনাদের পাশে দাঁড়াবো। এখন শুধু দরকার আপনাদের স্বতস্ফূর্ত সহযোগীতা এবং অংশগ্রহণ।

করোনা ভাইরাস একটি মরণঘাতী ভাইরাস হলেও জনগণের মধ্যে সচেতনতা ও সাবধনতা অবলম্বন করলে ভাইরাসটি ছড়িয়ে পড়া রোধ করা সম্ভব। আপনারা ঘরে অবস্থান করুন, জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহির হবেন না। করোনার বিস্তার ঠেকানোর জন্য আমি নিজ উদ্যোগে একটি স্বেচ্ছাসেবক টিম গঠন করেছি যারা কুলিয়ারচর উপজেলার সর্বস্তরের জনগণকে সচেতন করছে। এই সঙ্কটকালীন সময়ে যে সকল দুঃস্থ ও গরীব মানুষের পক্ষে প্রয়োজনীয় খাদ্য সংগ্রহ করা সম্ভব না আমি তাদের পাশেও থাকতে চাই। আমার একার পক্ষে এত স্বল্প সময়ে হয়তো সবাইকে খুঁজে বের করে খাদ্য পৌঁছিয়ে দেওয়া সম্ভব না। তাই আপনারা নিজ নিজ বাড়ির আশে পাশে কোন দুঃস্থ ও দরিদ্র পরিবারের সন্ধান পেলে আমাদের স্বেচ্ছাসেবক টিমকে জানাবেন। এছাড়াও সাধ্যমতো তাদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিবেন আশা করি। আমাদের স্বেচ্ছাসেবক টিম আপনাদের কাছে খাদ্যদ্রব্য পৌঁছে দিবে। এই টিমকে আরও শক্তিশালী ও মজবুত করার জন্য আমাদের আরও বেশ কিছু স্বেচ্ছাসেবক দরকার। আমার কুলিয়ারচরের তরুন ও যুবক ভাইয়েরা যারা নিজে থেকে এই যুদ্ধে সামিল হতে চান তারা যোগাযোগ করবেন আশা করি। আপনাদের জন্য আছে পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট ও প্রয়োজনীয় সুরক্ষার ব্যবস্থা।

কুলিয়ারচর উপজেলার জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য আমি ইতিমধ্যে একটি মেডিকেল টিম গঠন করেছি এবং তাদের পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট ইতোমধ্যে আমি পৌঁছে দিয়েছি।আমাদের নিরাপত্তায় নিয়োজিত সদস্যদেরকেও প্রয়োজনীয় ইকুইপমেন্ট পৌঁছে দিয়েছি। এই টিমে আরও বেশ কিছু ডাক্তার প্রয়োজন । কুলিয়ারচরের যে সকল কৃতি সন্তানেরা ডাক্তার হিসাবে দেশে বিদেশে নানা প্রান্তে কাজ করছেন তারা চাইলে দূর থেকেও এই মেডিকেল টিমে যুক্ত হতে পারবেন। ডাক্তার ভাই বোনদের প্রতি আমার আকুল আবেদন, আপনারা এই দূর্যোগের দিনে এলাকার মানুষের পাশে দাঁড়ান। স্ব-শরীরে আসতে হবে না, আপনাদের এই জরুরী মেডিকেল টিম ফোনে/হোয়াটস অ্যাপে/সোসাল মিডিয়ার মাধ্যমে করোনা বিষয়ক পরামর্শ থেকে শুরু করে অন্যান্য রোগী বিশেষ করে বাড়িতে থাকা গর্ভবতী মা-বোন, বৃদ্ধ বাবা-মা এবং শিশুদের শারীরিক নানাবিধ সমস্যা বিষয়ে পরামর্শ দিবেন যা আমাদের কুলিয়ারচরের মানুষের মনে যোগাবে অফুরন্ত সাহস। আমাদের স্বেচ্ছাসেবক টিমে যারা কাজ করবে তারা অসহায় রোগীদের কাছে পৌঁছে দিবে প্রয়োজনীয় ওষুধ।

আমরা কুলিয়ারচরবাসী যদি একত্রিত হই তাহলে করোনার মতো পৃথিবীব্যাপি এই মহামারীর বিরুদ্ধে শক্ত ভাবে রুখে দাঁড়ানো সম্ভব । দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সর্বস্তরের মানুষ যদি এগিয়ে আসি তাহলে করোনামুক্ত কুলিয়ারচর গড়তে পারব বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

আমি সকলের প্রতি উদাত্তকণ্ঠে আহবান করছি, আসুন আমরা সম্মিলিত চেষ্টা এবং ঐক্যের মাধ্যমে কুলিয়ারচরের মানুষের কল্যাণে এগিয়ে আসি। আমাদের এই উদ্যোগ ছড়িয়ে যাক সবার মাঝে, বেঁচে থাকুক মূল্যবান জীবনগুলো, হাসি ফুটুক আমার আপনার প্রিয়জনদের মুখে, জয় হোক মানবতার। কোভিড-১৯ প্রতিরোধে, আমরা থাকব কুলিয়ারচরের মানুষের পাশে।

আমাদের কমপক্ষে প্রতিটি ইউনিয়নে চারজন করে স্বেচ্ছাসেবক দরকার যত দ্রুত আমরা এই টিমটি গঠন করতে পারব তত দ্রুত মানুষের কাছে আমাদের সেবা পৌঁছে দিতে পারব। আগ্রহীদের যোগাযোগ করার অনুরোধ জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *