ভাঙ্গা ঢেরা ঘরে বসবাস : ঘর নির্মাণে সহযোগীতার আকুতি বিধবা কমলা’র।

বাংলাদেশ

মুহাম্মদ কাইসার হাামিদ, বিশেষ প্রতিবেদক :

” মরার আগে একটা ঘর বাইন্দা এই ঘরে শান্তিতে ঘুমাইতে চাই ” এমন আশাবাদ ব্যক্ত করে ৬০ বছরের বৃদ্ধা বিধবা কমলা বর্মণ বলেন, তার স্বামী মারা গেছে প্রায় ৬-৭ বছর আগে। তাদের দুই ছেলে সন্তান থাকলেও তারা তেমন কোন খোঁজ খবর নেয় না তার। বহু কষ্টে মানুষের সহযোগীতায় দিন চলে গেলেও ভাঙ্গা একটি ঢেরা ঘরে বহু কষ্ট করে রাত-দিন কাটাতে হয় তার। বৃষ্টি ও ঝড়ের সময় ভাঙ্গা চাল দিয়ে পানি পরে ভিজে যায় তার শরীর ও জিনিসপত্র। ভাঙ্গা ঘরের ফাকা দিয়ে এখন প্রচন্ড কোয়াশা ও বাতাস ঢুকে সারা শরীর ঠান্ডা হয়ে যায়। বর্তমানে তার একটি ভালো ঘরের প্রয়োজন।

কমলা বর্মণের বাড়ি কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার সালুয়া ইউনিয়নের দক্ষিণ সালুয়া গ্রামে । তার স্বামীর নাম মৃত অনিল বর্মণ।

বেশ কিছুদিন আগে কমলা বর্মনের জন্য একটি ঘর নির্মাণ করে দেওয়ার আবেদন জানিয়ে সালুয়া ইউনিয়নের মোহাম্মদ আব্দুল্লাহ আল কাইয়ুম নামে এক যুবক তার ফেইজবুক আইডি থেকে ভাঙ্গা ঢেরা ঘরের একটি ভিডিও পোস্ট করে। ভিডিওটি দেখে ঘর নির্মানের জন্য এ পর্যন্ত মো. লিটন মিয়া (প্রবাসী) ১ হাজার টাকা, মো. রতন মিয়া ২ হাজার টাকা, মো. রুবেল হোসাইন ৫শত টাকা, মো. আক্তার হোসেন খাঁন ৫ শত টাকা, মো. বিল্লাল হোসেন ৪হাজার টাকা ও মো. দেলোয়ার হোসেন ১হাজার টাকা দিয়ে পাশে দাঁড়িয়েছেন। দুঃখিনী কমলা বর্মণের জন্য একটি ঘর নির্মাণ করতে আরো অনেক টাকার প্রয়োজন। তাই আরো কেউ যদি তার ঘর নির্মাণে সহযোগীতার হাত বাড়াতে চান তাহলে নিচের মোবাইল নাম্বারে যোগাযোগ এবং সাহায্য পাঠাতে পারেন। নাম্বারটি হল ০১৮৬০ – ১০১০০৮ ( বিকাশ পার্সনাল )

” মানুষ মানুষের জন্য ” তাই কমলা বর্মণের স্বপ্ন পূরণে এগিয়ে আসুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *