বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা পরিস্থিতিতে যেখানে মৃত্যুভয়ে আতঙ্কিত মানুষ, চোর সেখানে আতঙ্কিত এই মানুষের সর্বস্ব লুটতে ব্যস্ত

ঢাকা বিভাগ নারায়ণগঞ্জ

 

১৬ এপ্রিল বৃহস্পতিবার ভোর রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন হীরাঝিল মসজিদ গলির শেষ মাথায় পাইনাদী সিআই খোলা এলাকায় ব্যবসায়ী হুমায়ুন কবিরের চার তলা ভবনের নিচ তলার একটি ফ্লাট বাসায় চুরির ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ঐ ব্যবসায়ী। আদমজী ইপিজেডথর ঐ ব্যবসায়ী মোঃ হুমায়ুন কবির জানান, চুরি হওয়া ঐ ফ্লাটে গেজেটভুক্ত তার মুক্তিযোদ্ধা বাবা মুনসুর আহমেদ সহ মা থাকেন। কয়েকদিন আগে নারায়ণগঞ্জস্থ চাষাঢ়ায় ডাক্তার দেখাতে গিয়ে ছোট ভাইয়ের বাসায় অবস্থান করেন তার বাবা-মা। জেলায় করোনায় আক্রান্ত ও মৃত্যু বাড়তে থাকায় প্রশাসন পুরো জেলা লকডাউনের ঘোষণা দেওয়াতে তারা আর বাসায় ফিরতে পারেনি। ঘরটি বাইরে থেকে তালাবদ্ধ ছিল। এমতাবস্থায় ঐ ফ্লাট খালি থাকায় রাতের আধারে কেউ রান্নাঘরের এডজাস্ট ফ্যান ভেঙে ভেতরে প্রবেশ করে দুই স্থানে রাখা নগদ ২ লাখ ৭ হাজার টাকা এবং আলমারীতে থাকা ২১ ভরী স্বর্ণারঙ্কার চুরি করে নিয়ে গেছে।
তিনি জানান, বৃহস্পতিবার সকাল ১০টায় তালা খুলে ভেতরে ঢুকতে গেলে দরজা ভেতর থেকে বন্ধ পাওয়া যায়। পরে দরজা ভেঙে ভেতরে ঢুকে ঘরের সব জিনিসপত্র এলোমেলো পাওয়া যায়। ঘৃণ্যতম এ কাজটি করার সময় চোর পবিত্র কোরআন শরীফ নিচে ফেলে রেখে গেছে। ঘটনাটি থানায় অবগত করা হয়েছে। সরেজমিনে ঐ বাসায় গিয়ে দেখা যায়- বাসার আলমারী, ওয়ারড্রব, শো-কেস ও খাটে থাকা জিনিসপত্র-জামা কাপড় সবকিছু এলোমেলো এবং নিচে যত্রতত্র ছড়ানো ছিটানো। এছাড়া বাসার সিসি ক্যামেরার একটি ফুটেজে ঐ ব্যাবসায়ীর বাসার সামনে মাথায় টুপি পড়া এক যুবক, বাচ্চা সহ একজন মহিলা এবং প্যান্ট-শার্ট পড়া অল্প বয়সের আরো এক যুবককে আসা যাওয়া করতে দেখা যায়। এমন দৃশ্য বৃহস্পতিবার ভোর ৪টার সময়ের বলে জানান ঐ ব্যবসায়ী।
উল্লেখ্য, গত ফেব্রুয়ারী মাসের ৭ তারিখে নাসিক ৩নং ওয়ার্ডস্থ বটতলা এলাকায় শীফা ইন্টারন্যাশনাল স্কুলে চুরির একটি ঘটনা ঘটে। ঐ ঘটনায় প্রতিষ্ঠানটির সিসি ক্যামেরায় রাতের আধারে অল্প বয়সের এক যুবককে প্রতিষ্ঠানটিতে প্রবেশ করতে দেখা যায়। ব্যবসায়ী হুমায়ুন কবিরের বাসায় চুরির এ ঘটনায় সিসি ফুটেজেও ঠিক একই ধরনের অল্প বয়সের এক যুবককে দেখা গেছে। দুই জায়গায়ই ঐ যুবকের যতেষ্ঠ সামঞ্জস্য রয়েছে। ধারণা করা হচ্ছে, দুটি ঘটনায়ই ঐ যুবকটি জড়িত।
এ ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় ১নং ওয়ার্ড কাউন্সিলর হাজী ওমর ফারুক এবং সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবু হানিফ। ঘটনাটি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন এসআই আবু হানিফ।ছবি সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *