বান্দরবানের লামায় বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংএমপি।

বাংলাদেশ

 

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যা, বান্দরবান প্রতিনিধিঃ

বান্দরবানের লামায় সরকারের বিভিন্ন বিভাগের অর্থায়নে বাস্তবায়িত নানা উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আজ শনিবার (২৬ অক্টোবর) মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের এক সরকারি সফরে লামা আসেন। দিনব্যাপী নানা কর্মসূচী শেষে বিকেলে লামা সদর ইউনিয়ন পরিষদের আয়োজনে নবনির্মিত লামার ৩য় মাতামুহুরী ব্রিজের উপর এক বিশাল জনসভায় তিনি যোগ দেন।

মন্ত্রী শনিবার দুপুর ১২টায় লামা সরকারি মাতামুহুরী কলেজের ‘বীর বাহাদুর মিলনায়তনের’ উদ্বোধন করেন, দুপুর সাড়ে ১২টায় লামা পৌরসভার শিলেরতুয়া মার্মা পাড়ায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অধিনে টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের আওতায় পরিচালিত পাড়াকেন্দ্রের শুভ উদ্বোধন করেন, বিকেল সাড়ে ৩টায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে নবনির্মিত লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন ও আরেকটি একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং বিকেল ৪টায় লামা পৌরসভার রাজবাড়ি এবং লামা সদর ইউনিয়নের মেরাখোলা এলাকার মধ্যবর্তী মাতামুহুরী নদীর ওপর নির্মিত লামার ৩য় মাতামুহুরী ব্রিজের শুভ উদ্বোধন করেন।

স্থানীয়রা বলেন, ব্রিজটি চালু হলে এই অঞ্চলবর্তী মানুষের যোগাযোগে নতুন দিগন্তের সূচনা হবে। এতে করে নদীর ওপারে ৩টি (লামা সদর ইউপি, রুপসীপাড়া ও গজালিয়ার কিছু অংশ) ইউনিয়নের ২০/২৫ হাজার মানুষ সড়ক পথে উপজেলা সদরের সাথে সম্পৃক্ত হবেন। উদ্বোধনের পর থেকে সবার ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে ব্রিজটি।

উদ্বোধন শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর মাতামুহুরী ব্রিজের উপর এক বিশাল জনসভায় যোগ দেন। জনসভায় সভাপতিত্ব করেন, লামা সদর ইউনিয়নের চেয়ারম্যান মিন্টু কুমার সেন। জনসভায় তিনি সরকারের নানা উন্নয়নের কর্মকান্ড তুলে ধরেন এবং পার্বত্য শান্তিচুক্তির ফলে পাহাড়ে উন্নয়নের যে ধারাবাহিকতা শুরু হয়েছে সে জন্য সকলকে আওয়ামীলীগের পতাকা তলে আসতে অনুরোধ করেন।

দিনব্যাপী নানান কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন, বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন, বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন, উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, ফাতেমা পারুল, মোজাম্মেল হক বাহাদুর, লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা, জসিম উদ্দিন সহ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *