বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করলেন আইজিপি

বাংলাদেশ

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম(বার) ২৯ জুলাই ২০১৯ খ্রি. তারিখ গোপালগঞ্জ সফর করেন। সফরকালে গোপালগঞ্জ টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মাজার প্রাঙ্গনে জাতির জনকের সমাধিতে পুস্পস্তবক অর্পণ ও সালামী প্রদান করেন। এরপর তিনি ফাতেহা পাঠ ও মোনাজাত করেন।

এরপর আইজিপি স্থানীয় জনগণ ও গণমাধ্যমের সঙ্গে কথা বলেন। এ সময় আইজিপি বলেন, পদ্মা সেতুতে মাথা লাগবে, রক্ত লাগবে – এমন মিথ্যা গুজব ছড়িয়ে নিরপরাধ মানুষকে নিহত-আহত করার মতো দুঃখজনক ঘটনা ঘটেছে। কিন্তু বাংলাদেশ পুলিশের নানামূখী উদ্যোগের কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও ইভটিজিং এর মতো অপরাধ নির্মূলে বাংলাদেশ পুলিশ নিরলসভাবে কাজ করে চলছে। এতে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।

এ সময় স্থানীয় লোকজন স্বচ্ছ ও দুর্নীতিমুক্তভাবে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ সম্পন্ন করার জন্য আইজিপিকে ধন্যবাদ জানিয়ে তার প্রশংসা করেন। এরপর আইজিপি দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ।
উক্ত সফরের অংশ হিসেবে পরবর্তীতে আইজিপি মহোদয় ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতি সরেজমিনে পর্জবেক্ষণ করেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে উর্ধবতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

এ সময় ঢাকা রেঞ্জের ডিআইজি জনাব হাবিবুর রহমান, বিপিএম-বার, পিপিএম-বার, খুলনা রেঞ্জের ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম (বার) সহ পুলিশের উর্ধবতন কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *