ফেসবুকে স্ট্যাটাস দিয়ে মামলা খেলেন সাংবাদিক।

জাতীয়

প্রশাসন নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় দৈনিক অধিকার পত্রিকার ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি সাংবাদিক আল মামুনের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করা হয়েছে।

বুধবার (১৫ এপ্রিল) রাতে বালিয়াডাঙ্গী থানার এসআই মো. জহুরুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বালিয়াডাঙ্গী থানার এসআই জহুরুল ইসলামের দায়েরকৃত এজাহারে উল্লেখ করেন, আল মামুন ফেসবুক স্ট্যাটাসে প্রশাসনকে হেয় করেছে এবং কটাক্ষ করেছে। প্রশাসনের মানহানী করা হয়েছে যার ফলে সমাজে ঘৃণা বিদ্বেষ ছড়াতে পারে। আইন শৃঙ্খলার অবনতি ঘটতে পারে।

পুলিশের পক্ষ থেকে মামলায় উল্লেখ করা হয়, মামুন তার ফেসবুকে যে স্ট্যাটাস দিয়েছেন তা ইচ্ছাকৃতভাবে জ্ঞাতসারে, আক্রমণাত্মক ভাবে মিথ্যা এবং মানহানিকর তথ্য পরিবেশন করেছেন। যা সমাজের বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে শত্রুতা,ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টি করে আইন শৃঙ্খলার অবনতি ঘটাতে পারে। পুলিশ প্রশাসনসহ সরকারের ভাবমূর্তিকে ক্ষুণ্ণ করা হয়েছে।

সাংবাদিক আল মামুন গণমাধ্যমকে বলেন, আমি এদেশের নাগরিক হয়ে আমার ফেসবুকে সত্য কথাগুলো স্ট্যাটাস এর মাধ্যমে প্রকাশ করেছি। আর সত্য বলতে গিয়ে আমার বিরুদ্ধে মামলা করা হলো যা কাম্য ছিল না। তারপরেও প্রশাসন আমাকে অবগত করলে স্ট্যাটাসটি মুছে ফেলি।

মামলার ঘটনায় জেলার কর্মরত সাংবাদিকরা বলেন, বিষয়টি নিয়ে একাধিকবার পুলিশ সুপার মো. মনিরুজ্জামানের সাথে যোগাযোগ করা হয়েছিল। তবুও মামলা করা হয়েছে।

এ বিষয়ে মামলার সত্যতা নিশ্চিত করেছেন বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ হাবিবুল হক প্রধান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *