ফুলগাজী উপজেলায় ডিবি পরিচয়ে মাদ্রাসায় চাঁদাবাজি, আটক ৪

বাংলাদেশ

ফেনী জেলার ফুলগাজী উপজেলার দক্ষিণ ববরইয়া মারকাযুল উলুম ইসলামিয়া মাদ্রাসায় চাঁদাবাজি করার সময় ৪ প্রতারককে আটক করে পুলিশে দিয়েছেন সাধারণ মানুষ ও মাদ্রাসা কর্তৃপক্ষ।

 

সংশ্লিষ্টরা জানিয়েছে, তারা নিজেদের সমাজকল্যাণের কর্মকর্তা, সাংবাদিক আবার ডিবি পুলিশের সদস্য হিসেবে পরিচয় দিয়েছিল।

পুলিশ জানায়, বুধবার (০৪ মার্চ) দুপুরে দক্ষিণ ববরইয়া মারকাযুল উলুম ইসলামিয়া মাদ্রাসায় গিয়ে শিক্ষদের কাছে দুজন সমাজকল্যাণ মন্ত্রণালয় অফিসার দাবি করেন, আবার কখনো নিজেদের ডিবি পুলিশ দাবি করেছেন। তবে দুজন নিজেদেরকে সাংবাদিক দাবি করে সরকারি বিভিন্ন প্রকল্পের কথা বলে মাদ্রাসা থেকে টাকা দাবি করেন। এই সময় মাদ্রাসা কর্তৃপক্ষ ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে, পুলিশ এসে মিজানুর রহমান (৪৭ ), মাকসুদুর রহমান (৩৮), দবির (৪২), বিল্লাল হোসেন (৪০) কে আটক করেন।

জানা গেছে, আটক ওই ৪ জন গত একমাস যাবত ফেনী জেলার সোনাগাজী, পরশুরাম, ফুলগাজীসহ বেশ কয়েকটি উপজেলার স্কুল ও মাদ্রাসায় ভুয়া পরিচয় দিয়ে চাঁদাবাজি করে আসছিল।

পুলিশ জানায়, তারা মোমেনা খাতুন এতিম খানা থেকে ৫০ হাজার, বশিক পুর এতিম খানা থেকে ৩ হাজার, দরবার পুর মোহামিয়া মাদ্রাসা থেকে ২০ হাজার টাকা দাবি করছেন। এবং কয়েকটি মাদ্রাসা থেকে ইতিমধ্যে বেশ কিছু টাকা তারা চাঁদা আদায়ও করেছেন।

ফুলগাজী থানার অফিসার ইনচার্জ মো. কুতুব উদ্দিন আটকের সত্যতা নিশ্চিত করে জানান, এই চারজনকে ফুলগাজীর একটি মাদ্রাসা থেকে আটক করে থানা হাজতে রাখা হয়েছে। এদের সকলের বাড়ি কুমিল্লায়। এদের বিরুদ্ধে প্রতারণা, চাঁদাবাজি ও ভুয়া পরিচয় দেওয়ার অপরাধে মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *