কুলিয়ারচরে এক ব্যবসা প্রতিষ্টানে চাঁদা দাবীর অভিযোগে কোর্টে মামলা দায়ের।

বাংলাদেশ

মুহাম্মদ কাইসার হামিদ, বিশেষ প্রতিবেদক :

কিশোরগঞ্জের কুলিয়ারচরে এক ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদা দাবীসহ একাধিক অভিযোগে আদালতে একটি মামলা দায়ের হয়েছে।

গত ১৯ নভেম্বর মঙ্গলবার উপজেলার মধ্য সালুয়া গ্রামের তোতা মিয়ার ছেলে মোঃ রবিউল্লাহ বাদী হয়ে মধ্য সালুয়া গ্রামের আব্দুল হাসিমের ছেলে সাবেক ইউপি সদস্য সবুজ মিয়া (৪২) কে প্রধান আসামী করে ৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৬ জনের নামে এডভোকেট মোঃ তাজুল ইসলাম আলমের মাধ্যমে কিশোরগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নং-২ এ মামলাটি দায়ের করেন।

জানা যায়, মাননীয় আদালতের বিচারক অভিযোগটি গ্রহন করে তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য অফিসার ইনচার্জ (ওসি) কুলিয়ারচর থানাকে নির্দেশ দেন।

মামলায় মধ্য সালুয়া গ্রামের খুরশিদ মিয়া ‘বালি’ (৫৫), নূরু মিয়া (৩২), উত্তর সালুয়া গ্রামের তাহের উদ্দিন (৫০), নাজমুল মিয়া (৩০), দড়িগাঁও গ্রামের আওয়াল (৪৫) ও মাছিমপুর গ্রামের মাসুম মিয়া (৪০) কে আসামী করা হয়েছে।

মামলায় মোঃ রবিউল্লাহ উল্লেখ করেছেন, গত ১৮ নভেম্বর সোমবার ভোর ৬ টার দিকে উপজেলার ডুমরাকান্দা বাজারস্থ ” রবিউল্লাহ ট্রেডার্স ” নামে তার একটি ব্যবসা প্রতিষ্ঠানে সবুজ মিয়া দেশীয় অস্ত্রাদীসহ অন্যান্য আসামীদের সাথে নিয়ে হামলা করে দোকান ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে দোকান পরিচালনাকারী মোঃ রাকিব মিয়াকে ভয় ভীতি দেখায় ও মারধোর করে এবং তার হাত-পা দড়ি দিয়ে বেঁধে ঘরে থাকা নগদ টাকা ও মালামাল লুট করে নিয়ে যায়।

যাওয়ার সময় আসামী সবুজ মিয়া দোকান পরিচালক রাকিব মিয়াকে বলে যায় ” তর মালিকে কইছ এখানে ব্যবসা করিতে গেলে আমাকে পাঁচ লক্ষ টাকা চাঁদা দিতে হবে, যদি আমাকে পাঁচ লক্ষ টাকা চাঁদা না দেয় তবে তর মালিককে এই দোকানে ব্যবসা করতে দিতাম না “।

এ সংবাদ পেয়ে দোকান মালিক রবিউল্লাহ লোকজন নিয়ে দোকানে এসে রাকিবের হাত-পায়ের বাঁধন খুলে তাকে আহত অবস্থায় উদ্ধার করে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা করান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *