প্রতিদিনের ন্যায় কৃষকের পাকা ধান কেটে মাড়াই করে দিলো মুরাদনগর উপজেলা যুবলীগ

কুমিল্লা

 

কুমিল্লা মুরাদনগর করোনা ভাইরাসের প্রভাবে শ্রমিক সংকটে পড়ায় কৃষকের এক বিঘা জমির পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দিলেন উপজেলা যুবলীগের নেতাকর্মীরা। রবিবার সকাল থেকে দিন ভর উপজেলার পায়ব মাঠের কৃষক মাহাবুব জমির পাকা ধান কাটা ও মাড়াই করা হয়।

মুরাদনগর উপজেলা যুবলীগের আহবায়ক রুহুল আমিন বলেন। বর্তমানে করোনা ভাইরাসের কারণে উপজেলার কৃষকরা অসহায় হয়ে পড়েছে। ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। সেজন্য আমাদের নেতাকর্মীরা কৃষকদের পাশে দাঁড়িয়েছে। যুবলীগের ২৫ থেকে ৩০ জন নেতা কর্মী ধান কাটা, আঁটি বাঁধা, বাড়ির আঙিনায় পৌঁছে দিয়ে মাড়াই করে দিয়েছে।

করোনার কারণে কৃষক যেনো ক্ষতিগ্রস্ত না হন সেজন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় কুমিল্লা-৩ (মুরাদনগর)সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ’র নির্দেশনায় এ কাজ করা হচ্ছে। আগামীতেও মুরাদনগর যুবলীগের পক্ষ থেকে এ সহায়তা অব্যাহত থাকবে।এই সময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পরিষদ সদস্য জনাব নজরুল ইসলাম,উপজেলা যুগ্ম সম্পাদক মহাসিন মুন্সি, ১৭নং জাহাপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি ইয়াসিন আরাফাত বাবু,সাধারণ সম্পাদক এনামুল হক, মোমেন,সিনিয়র সহ-সভাপতি মামুন সরকার,সদস্য দেলোয়ার,ওবায়দুল্লাহ ফারুক, শুভ,সমাজসেবক আমজাদ হোসেন।

ধান কাটা বিষয়ে কৃষক মাহাবুব যুবলীগের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, করোনা ভাইরাসের কারণে ধান কাটা শ্রমিক সংকটের ফলে মাঠের পাকা ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। এমন দুর্দিনে যুবলীগের নেতাকর্মীরা এসে আমার জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে। এতে আমি খুব আনন্দিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *