দাউদকান্দি মডেল থানার ও‌সির ব্য‌তিক্রমী উদ্যোগ থানায় মামলা-জি‌ডি কর‌তে লা‌গে না টাকা পয়সা।

কুমিল্লা দাউদকান্দি উপজেলা
দৈনিক আজকের মেঘনা ডট কম লিটন সরকার বাদল,দাউদকান্দি মডেল থানায় ডিউটি অফিসারের রুমে ঢুকতেই সাইনবোর্ড দেখে চোখ আটকে যাচ্ছে সাধারণ মানুষের। সাইনবোর্ডে লেখা,থানায় জিডি, মামলা ও অভিযোগ করতে ফ্রী লাগে না। গরীব অসহায়‌দের জন্য বিনা টাকায় অভি‌যোগ দি‌তে সহ‌যো‌গিতা কর‌বে পু‌লিশ।

মানুষ যাতে প্রতারিত না হয় সে জন্য এই সাইনবোর্ড ঝুলিয়ে দেওয়া হয়েছে। এটা দেখে অনেকে পুলিশের এই শুভ উদ্যোগকে স্বাগত জানিয়েছে।

এ বিষয়ে দাউদকান্দি মডেল থানার
অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম বলেন, ‘মানুষ যাতে দালালচক্র বা অন্য কোনোভাবে প্রতারণার শিকার না হয়, এ জন্য ওই সাইনবোর্ড থানার মূল ফটকে লাগানো হয়েছে। থানায় ঢুকলে যে কারো চোখে পড়বে এটা। এতে করে থানায় মামলা ও জিডি করতে আসা কোনো মানুষের সঙ্গে কেউ প্রতারণা করতে পারবে না।
ওসি আরো বলেন, ‘ঘুষ-দুর্নীতি, মাদক রোধে আমাদের সকলকেই সচেতন হতে হবে। সবাই সচেতন হলে সমাজ থেকে ঘুষ-দুর্নীতি, মাদক মুক্ত করা সম্ভব, মানুষ তার প্রকৃত সেবা পাবে।

দাউদকান্দি উপজেলার বিটতলা গ্রামের রফিক মিয়া ব‌লেন, ‘একটি মারধরের ঘটনায় কিছু‌দিন আগে থানায় গিয়েছিলাম। টাকা-পয়সা ছাড়াই মামলা করেছি।’ উপহার হি‌সে‌বে পে‌য়ে‌ছি দুই‌টি চক‌লেট। এতে থানায় আসা যাওয়া কর‌তে ভয় ভী‌তি ক‌মে গে‌ছে।

একই কথা ব‌লেন, দাউদকান্দি সদর ইউনিয়নের হাজী আব্দুল মান্নান তিনি বলেন, পা‌রিবা‌রিক সমস্যা নি‌য়ে জিটি করতে দাউদকান্দি মডেল থানায় এসে‌ছিলাম। জিটি কর‌তে পুলিশকে কোনো টাকা দিতে হয়নি। এমনকি কোনো পুলিশ আমার কাছে কোনো টাকা চায়নি।’

ঢাকা চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দি মডেল থানা এলাকায় সড়ক দুর্ঘটনার বিষয়ে জিডি করতে এসে ভূজপুর,ফটিকছড়ি থানার পূর্ব তারাখোঁ গ্রামের মোঃ মাসুদ পারভেজ বলেন, দাউদকান্দি মডেল থানার পুলিশের মতোন বাংলাদেশের সব থানার পুলিশ যদি এমন ভাল হয় তবে দেশটা আরো সুন্দর হবে।

গোয়ালমারী ইউনিয়নের মহিলা মেম্বার শিউলি আক্তার ব‌লেন , ‘আমার জানা মতে, দাউদকান্দি মডেল থানায় মামলা ও জিডি করতে কোনো টাকা লাগে না। থানার ওসি টাকা নেওয়ার বিষয়টি প্রশ্রয় দেন না। বিধায় থানায় গিয়ে কাউকে টাকা দিতে হয় না।’

মাদকদ্রব্য উদ্ধার, বাল্যবিবাহ প্রতিরোধে বিশেষ অবদানের জন্য চট্টগ্রাম বিভাগে নির্বাচিত শ্রেষ্ঠ এসআই মোঃ আনোয়ার হোসেন বলেন, আমাদের অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম স্যারের নেতৃত্বে দাউদকান্দি মডেল থানার প্রতিটি এলাকায় মাদক, ইভটিজিং, সন্ত্রাস, চাঁদাবাজ মুক্তকরার অভিযান চালছে,আমরা আপ্রান চেষ্টা করবো ওসি স্যারের নেতৃত্বে দাউদকান্দি মডেল থানাকে মাদক মুক্ত করতে।

দাউদকান্দি মডেল থানার ডিউটি অফিসার এএসআই মোঃ শরিফুল ইসলাম বলেন, অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম স্যারের নিদের্শে জনসাধারণের সেবা দিতে থানায় কোন জিডি,অভিযোগ, মামলা করতে টাকা পয়সা নেয়া হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *