দাউদকান্দি পৌরবাসী আমার অক্সিজেন -সিমিন চৌধুরী

দাউদকান্দি উপজেলা বাংলাদেশ

লিটন সরকার বাদল,

মানবতা।এক অনন্ত ও সরল সহজ পথের সেতুবন্ধন। এই মানবতা শব্দটিই গরীর-ধনাঢ্যের অঢেল ব্যবধান ভেঙে দেয় শুধু অসহায় মানুষের ভালোবাসার টানে।অসহায় মানুষের সেবায় পাশে এসে সহচর হওয়ার নামই হয়তো মানবতা।জেঁকে বসছে শীত,সাথে হিমেল হাওয়া,ঘনকুয়াশার চাদরে আবৃত গোটা দেশ। অসহায় খেটে খাওয়া মানুষের জীবন স্থবীর হয়ে পরছে চারোদিকেই,নিম্ন আয়ের মানুষের জীবিকা নির্বাহের পথ ব্যাহত হচ্ছে। এমন অসহায় মানুষের চিন্তা কথা করে শহরের প্রাসাদময় অট্রালিকা ও আয়েসী জীবন পিছু ঠেলে এলাকার অসহায় নিরন্ন মানুষের ভালোবাসা রং গায়ে মাখতে স্বর্গীয়দূতের ন্যায় বাহক হয়ে ছুটে এসেছেন সিমিন চৌধুরী।

দাউদকান্দি পৌরসদরের আভিজাত্যে ভরপুর দোনারচর গ্রামের পৌরসভার সাবেক সফল মেয়র মরহুম শাহআলম চৌধুরীর স্নেহময়ী কন্যা সিমিন চৌধুরী সম্প্রতি তার পৌর এলাকার অসহায়,দুস্থ শীতার্ত প্রায় ১ হাজার পরিবারের মাঝে শীতবস্ত্র (চাদর) বিতরন করেছেন।তার এমন মানবতা দেখে এলাকার মানুষ তার ভূয়সী প্রশংসা করেছেন।
কেউ কেউ আবার চা দোকানের আড্ডায় বসে বলতে শোনা গেছে”এই সিমিন চৌধুরীই হবে এ প্রজন্মের এক মানবতার ফেরিওয়ালা “।

যোগ্য পিতার যোগ্য কন্যা সিমিন চৌধুরীর এ প্রতিবেদকের সাথে কথা হলে জানান,”আমার বাবার(শাহআলম চৌধুরী) স্বপ্ন ভাবনায় সবসময়ই পৌরবাসির স্থান থাকতো,বাবা আমাদেরকে যতোটা কাছের ভাবতেন তার চেয়ে বেশি কাছের ভাবতেন পৌরবাসিকে।তাই আমি তার কন্যা হয়ে সমাজে মানুষের পাশে থাকতে চাই,মানুষের সেবক হতে চাই।
আমি যদি ভালো কাজ করি বাবা নিশ্চয়ই আমার ভালো কাজের প্রতিদান বদলা হিসেবে তিনি ওপার থেকে সওয়াব পাবেন”।

তিনি আরো বলেন, আমি মনে করি মানুষের সেবার মাধ্যমেই এক ধরনের এবাদত সম্পূর্ণ হয়,আর মানুষ মানুষের জন্যেই, আমি যতোদিন বেঁচে থাকবো আমৃত্যু পৌরবাসির সুখ-দুঃখের অংশীদার হতে চাই।এক কথায় দাউদকান্দি পৌরবাসি আমার অক্সিজেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *