দাউদকান্দিতে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে শ্রী শ্রী মনসা পূজা অনুষ্ঠিত।

দাউদকান্দি উপজেলা

 

১৭ আগস্ট সোমবার, কুমিল্লার দাউদকান্দি উপজেলার বরকোটা শ্রী শ্রী মা মনসা বাড়িতে প্রতি বছরের মতো এবারও বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে শ্রী শ্রী মনসা পূজা অনুষ্ঠিত হয়।

দাউদকান্দি মডেল থানা পুলিশের সার্বিক নিরাপত্তায়  শ্রী শ্রী মা মনসা বাড়ি যুব সংঘের একঝাঁক তরুণদের প্রচেষ্টায় করোনা স্বাস্থ্যবিধি মেনে পালিত হয় শ্রী শ্রী মনসা পুঁজা।

হাজার হাজার ভক্তদের সমাগমে মন্দির প্রাঙ্গণ হয়ে উঠে ঢাক ডুল, উলুর ধ্বনি ও শঙ্খ ধ্বনিতে মুখরিত।
যজ্ঞ, অর্চনা ও অঞ্জলি নিবদেনের মাধ্যমে এই মহা পীঠস্থান ভক্তদের মিলন মেলায় পরিণত হয়।

শ্রী শ্রী মা মনসা বাড়ি যুব সংঘের পক্ষ থেকে মন্দিরে আগত ভক্তদের মাঝে মাস্ক বিতরণ ও জীবাণু নাশক স্প্রে করা হয়।

জীবনের কলহ, যন্ত্রণা, দূর করার জন্য শ্রী শ্রী মনসা দেবীর আবির্ভাব।জাতি-বর্ণ নির্বিশেষে হিন্দু সম্প্রদায় দেবী মনসার পূজা আষাঢ়-শ্রাবণ মাসে পালন করে। বর্ষার প্রকোপে এ সময় সাপের বিচরণ বেড়ে যায়, তাই সাপ থেকে রক্ষা পাওয়ার জন্য ভক্তকূল দেবীর আশ্রয় প্রার্থনা করে। এছাড়া ধন-সম্পদ, সন্তান-সন্তুতির জন্য সর্পদেবীর ভক্ত তার দ্বারস্থ হয়। মায়ের চরণে এই নিবেদন সকলের মনের যন্ত্রণা বিষ জেনো তিনি হরণ করেন

শ্রী শ্রী মনসা বাড়ি মন্দির কমিটির সভাপতি প্রভাস চন্দ্র দাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন, দাউদকান্দি মডেল থানার সেকেন্ড অফিসার সাব ইন্সপেক্টর মোঃ রাফিকুল ইসলাম জামান, শ্রী শ্রী মনসা বাড়ির মন্দির উন্নয়ন কমিটির উপদেষ্টা সাংবাদিক লিটন সরকার বাদল, শ্রী শ্রী মনসা বাড়ি মন্দির কমিটির সভাপতি বাবু সুভাষ চন্দ্র দাস, সাধারণ সম্পাদক বাবু নেত্র বিকাশ মিত্র, যুগ্ন- সাধারণ সম্পাদক উৎপলেন্দু দাস,শ্রী শ্রী মনসা বাড়ী যুব সংঘের প্রাণ কাজল দাস।

এসময় উপস্থিত ছিলেন, জাগো হিন্দু পরিষদ দাউদকান্দি শাখার আহবায়ক শায়ন দাস, সদস্য সচিব তুষার ঘোষ সম্রাট, সাংবাদিক অসিম সরকারসহ যুব সংঘের একঝাঁক যুবক।

পুঁজা শেষ ভক্তদের মাঝে মহাপ্রসাদ বিতরণ করে অনুষ্ঠান সমাপ্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *