ম্যানচেস্টারে এগিয়ে অস্ট্রেলিয়া

খেলাধুলা

ম্যানচেস্টারে অ্যাশেজের চতুর্থ টেস্টের দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ১৮ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। জয়ের জন্য এখনো তাদের দরকার ৩৬৫ রান। হাতে আছে মাত্র ৮ উইকেট। ফলে ইংল্যান্ডের চেয়ে সুবিধাজনক অবস্থানে রয়েছে অস্ট্রেলিয়া।

সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথের ডাবল সেঞ্চুরির সুবাদে প্রথম ইনিংস ঘোষণা করার আগে অস্ট্রেলিয়া আট উইকেট হারিয়ে বোর্ডে জমা করে ৪৯৭ রান। জবাব দিতে নেমে প্রথম ইনিংসে ৩০১ রান করতে পারে ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৮১ রান করেন ররি বার্নস। অধিনায়ক জো রুট ৭১ রানের ইনিংস খেললেও মিডল অর্ডারে আর কেউ বড়ো ইনিংস খেলতে পারেননি। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন জশ হ্যাজেলউড। এছাড়া দুটি করে উইকেট নেন দুই পেসার মিশেল স্টার্ক ও প্যাট কামিন্স। ফলে প্রথম ইনিংসে ১৯৬ রানের লিড পায় অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় অস্ট্রেলিয়া। তবে প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করা স্টিভেন স্মিথ দলের হাল ধরেন। শেষ পর্যন্ত ১৮৬ রানে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। ফলে ৩৮২ রানের লিড পায় সফরকারীরা।

জয়ের জন্য ৩৮৩ রানের লক্ষ্য দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় ইংল্যান্ড। স্কোরবোর্ডে কোনো রান যোগ না করেই প্যাট কামিন্সের বলে ফিরে যান ররি বার্নস। কামিন্সের পরের বলেই বোল্ড হন অধিনায়ক জো রুট। ফলে শূন্য রানে ২ উইকেট হারায় ইংল্যান্ড। সেখান থেকে স্বাগতিকদের দুই ব্যাটসম্যান ১৮ রান তুলে চতুর্থ দিনের খেলা শেষ করে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *