চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায়  মোক্তারপুর মাঠে শত্রুতা করে ৭ বিঘা জমির ভুট্টা গাছ কেটে দিয়েছে দৃর্বত্তরা চাষিরা আতঙ্কে থানায় অভিযোগ

বাংলাদেশ

এস এম সোনা মিয়া  চুয়াডাঙ্গা প্রতিনিধি  : চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার  মোক্তারপুর মাঠে  প্রায় ৭ বিঘা জমির ভুট্টা গাছ কেটে দেওয়ার অভিযোগ করেছে থানায় । গতবৃহস্পতিবার রাতে মোক্তারপুর বেনাজুলা মাঠে সাত বিঘা জমির ভুট্টা গাছ কেটে দেওয়া হয়েছে। এবিষয়ে শুক্রবার রাতে দামুড়হুদা মডেল থানায় ৭/১০ জনকে অজ্ঞাত নামা আসামি করে একটি লিখিত অভিযোগ করেছে ভুট্টার জমির মালিক খলিল।

এলাকাবাসি ও সরোজমিন ঘুরে দেখা যায়,দামুড়হুদা মোক্তারপুর গ্রামের মৃত্য তৈয়ব আলীর ছেলে আয়ুব আলীর বেনাজুলা মাঠে  ২ বিঘা ১২কাঠা একই গ্রামের আত্তাব আলীর ছেলে খলিলুর রহমানের ২ বিঘা ১০কাঠা ও তার ভাই জলিলের ২ বিঘা ১০ কাঠা জমির ভুট্টা গাছ রাতের আধারে কে বা কাহারা শুত্রুতা করে কেটে দিয়েছে।

শুক্রবার সকালে প্রতিবেশিরা মাঠে গিয়ে দেখে ভুট্টা গাছ কাটা।তারপর প্রতিবেশিরা জমির মালিককে খবর দিলে জমিতে গিয়ে দেখে প্রায় ৭ বিঘা জমির ভুট্ট্রা গাছ কে বা কাহারা কেটে দিয়েছে।ভুট্ট্রা চাষিরদের আহাজারিতে  এলাকাবাসি জড়ো হয়।এঘটনায় এলাকার চাষিদের মাঝে একটা আতঙ্ক বিরাজ করছে। চাষিরা জানাই ,আমাদের প্রায় তিনলক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে সে অভিযোগে উল্লেখ করে। তাদের  এধরণের ক্ষতি হওয়ায় সকলে হতাশ হয়ে পড়েছে। এর আগেও একই গ্রামের চাষি টোকনের ১বিঘার অধিক পরিমান জমির ভুট্টা ঠিক একই ভাবে কেটে দেওয়া হয়েছিল বলেও থানায় অভিযোগ দেওয়া হয়।

কে বা কাহারা এই ধরণের নিকৃষ্ট কাজ করছে তা তদন্ত করে আইনের আওতায় নিয়ে আসবে পুলিশ এমটিই প্রত্যাশা এলাকাবাসির।দামুড়হুদা মডেল থানার ওসি সুকুমার বিশ্বাস সত্যতা নিশ্চিত করে জানান এমন ঘটনায় খলিল বাদি হয়ে অভিযোগ দায়ের করা হয়েছে।তবে তদন্ত করে দেখা হচ্ছে কারা এমন ঘটনা ঘটিয়েছে।অভিযান অব্যহত রয়েছে বলে জানা গেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *