চুয়াডাঙ্গার করোনা ভাইরাসে আক্রান্ত রোগী এখন সুস্থ।

বাংলাদেশ

চুয়াডাঙ্গায় করোনা ভাইরাসে আক্রান্ত ইতালী ফেরত প্রবাসীকে নিবিড় পর্যবেক্ষনে রাখার পর সুস্থ হয়েছে বাড়ি ফিরেছেন । জেলার সিভিল সার্জন জানান সদর হাসপাতালের ডাক্তাররা তাকে নিয়মিত চিকিৎসা করে তাকে সুস্থ করে তোলেন। চলতি মাসের ১৬ তারিখে অসুস্থ শরীরে করোনা সন্দেহ নিয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি হয় ইতালী ফেরত ওই যুবক। এবং ১৯ মার্চ তাকে আইইডিসিআর এর প্রতিনিধি দল ঢাকা থেকে এসে নমুনা পরীক্ষার মাধ্যমে তার শরীরে করোনা ভাইরাসের জীবানু আছে বলে নিশ্চিত করে জেলা স্বাস্থ্য বিভাগকে। অতপর তাকে আলাদা আইসোলেশন ওর্য়াডে রাখা হয় তাকে।

ডাক্তারদের চেষ্টায় সে এখন পরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডাঃ এ এস এম মারুফ হাসান প্রথমিকভাবে জানান মঙ্গলবার বিকেলে সদর হাসপাতালের চিকিৎসকরা তাকে ছাড়পত্র দেন।

এবং বিকালেই  জরুরী সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।  তিনি জানান সদর হাসপাতালের নব নির্মিত ১৫০ শয্যা বিশিষ্ট  ভবনের একটি কক্ষে তাকে আইসোলেশনে রাখা হয়। কয়েকবার পরীক্ষার মধ্য দিয়ে তার শারীরিক অবস্থার উন্নতি ঘটে । সর্বশেষ পরীক্ষায় তার শরীরে করোনা ভাইরাসের কোন উপস্থিতি না থাকায় তাকে প্রতিষ্ঠানিকভাবে ছাড়পত্র দেওয়া হয়। সাধারন জীবনযাপনে তার আর বাধা নেই বলে জনান সিভিল সার্জন।

উল্লেখ্য  জেলায় করোনা আক্রান্ত সন্দেহে আরও একজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী এ পর্যন্ত চুয়াডাঙ্গায় হোম কোয়ারেন্টানে রয়েছেন ৪৫২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *