চট্টগ্রাম নগরীতে একই ভবনের ২ ফ্ল্যাটে চুরি, গ্রেফতার ৩

চট্টগ্রাম বিভাগ


চট্টগ্রাম নগরীতে একইসময়ে একই ভবনের দুই বাসায় চুরির ঘটনায় আন্তঃজেলা চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। চুরি হওয়ার দুইদিনের মধ্যে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সারাবাংলাকে জানান, গত বৃহস্পতিবার (২ মে) সকালে ওই ভবনে দু’টি বাসায় ‍চুরির ঘটনা ঘটে। এরপর শুক্রবার রাতের মধ্যে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার তিনজন হলো- চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার নাইমুল হক (৩২) ও আবুল বশর বশির (২৮) এবং সাতকানিয়া উপজেলার মো. ফারুক (৩৫)।

ওসি মহসীন সারাবাংলাকে বলেন, ‘গ্রেফতারকৃত তিনজন চট্টগ্রামের পাশাপাশি আশপাশের জেলা শহরগুলোতেও চুরি করে। তারা তিনজন একসঙ্গে দিনের বেলা বের হয়। বাসা ভাড়া নেওয়ার কথা বলে বিভিন্ন ভবনে ওঠে। সেখানে কোনো নির্জন বাসার দরজায় তালা লাগানো দেখলে সেটাকে টার্গেট করে। একজন ভবনের নিচে দাঁড়িয়ে থাকে। একজন বাসার বাইরে দাঁড়িয়ে থাকে। আরেকজন তালা ভেঙে ভেতরে ঢোকে চুরি করে। মূলত তারা শুধু স্বর্ণালংকার এবং নগদ টাকা চুরি করে। পুরো প্রক্রিয়া শেষ করতে তাদের সময় লাগে সর্বোচ্চ ১০ মিনিট।’

ওসি জানান, গত বৃহস্পতিবার সকালে নগরীর জেল রোডে সাইদুল আলম ম্যানশনের তৃতীয় ও ষষ্ঠ তলায় দু’টি বাসায় তারা চুরি। এর মধ্যে তৃতীয় তলায় হার্ডওয়ার ব্যবসায়ী নজরুল ইসলামের বাসা থেকে সাড়ে তিন লাখ টাকা দামের ৬৮ গ্রাম স্বর্ণালঙ্কার নিয়ে যায়। এরপর ষষ্ঠ তলায় সামশুন্নাহারের বাসা থেকে দুই লাখ টাকা মূল্যের ৫০ গ্রাম স্বর্ণালংকার চুরি করে তারা।

একইসময়ে দু’টি চুরির ঘটনায় বৃহস্পতিবার দুপুরে কোতোয়ালী থানায় মামলা দায়ের হয়। তদন্তে নেমে চোরচক্রের তিন সদস্যের তথ্য পেয়ে তাদের গ্রেফতারের পাশাপাশি চুরি করা প্রায় ১১৮ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে বলে ওসি জানিয়েছেন।

ওসি আরও জানান, গ্রেফতার নাইমুলের ফেনী সদর থানায় অস্ত্র ও ডাকাতি আইনে দু’টি মামলা আছে। ফারুকের বিরুদ্ধে সাতকানিয়া থানায় বিস্ফোরক আইনে দু’টি মামলা আছে।তথ্যসূত্র,OC Kotwali,CMP,Chattogram

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *