খাটরা সার্বজনীন কালীবাড়ীতে ৭দিন ব্যাপী মহানামযজ্ঞানুষ্ঠান শুরু।

বাংলাদেশ

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি,
গোপালগঞ্জে বিশ্বশান্তি ও মানব কল্যাণ কামনায় ২২তম বার্ষিক শ্রীশ্রী মহানামযজ্ঞ ও রাধাগোবিন্দ অষ্টকালীন লীলা কীর্তণ ২০১৯ শুরু হয়েছে। শনিবার ১৬ নভেম্বর সন্ধ্যায় গোপালগঞ্জ শহরে খাটরা সার্বজনীন কালীবাড়ী এ ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করে।

 

খাটরা সার্বজনীন কালীবাড়ী গোপালগঞ্জের ঐতিহ্যবাহী ধর্মীয় প্রতিষ্ঠান। দীর্ঘ ২২ বছর এ কালীবাড়ীতে ৫৬ প্রহরব্যাপী অর্থাৎ ৭ দিন মহানামযজ্ঞ অনুষ্ঠান হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় ১৭ নভেম্বর ব্রহ্মমুহূর্ত থেকে আগামী ২৩ নভেম্বর ব্রহ্মমুহূর্ত পর্যন্ত ৭ দিন নামযজ্ঞানুষ্ঠান এবং ২৪ ও ২৫ নভেম্বর শ্রীশ্রী রাধাগোবিন্দের অষ্টকালীন লীলাকীর্তণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

গত শনিবার সন্ধ্যা ৭ ঘটিকায় খাটরা সার্বজনীন কালীবাড়ী মন্দির অঙ্গনে মহানামযজ্ঞ অনুষ্ঠানের শুভ অধিবাস, আলোচনা সভা ও ধর্মীয় সাংষ্কৃতিক অনুষ্ঠানের সভাপতিত্ব করেন খাটরা সার্বজনীন কালীবাড়ী’র সভাপতি রূপক কুমার বিশ্বাস। শেখ হাসিনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সিনিয়র শিক্ষক পবিত্র কুমার মন্ডলের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উক্ত প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক উজ্জ্বল বিশ্বাস। গোপালগঞ্জ জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত ধর্মীয় অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার আসলাম খান , পৌর মেয়র কাজী লিয়াকত আলী, খাটরা সার্বজনীন কালীবাড়ীর উপদেষ্টা এ্যাড. সুনীল কুমার দাশ, সার্বজনীন কেন্দ্রীয় কালীবাড়ীর সভাপতি ডাঃ অরুন কান্তি বিশ্বাস, সাধারণ সম্পাদক বিভ‚তি রায়, খাটরা সার্বজনীন কালীবাড়ীর সাংগঠনিক সম্পাদক শৈলেন্দ্রনাথ বিশ্বাস, অনুষ্ঠানের আহবায়ক ডাঃ ইন্দ্রজিত বৈদ্য ও সদস্য সচিব তপন কুমার দাস প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *