কুলিয়ারচর জেনারেল হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প।

বাংলাদেশ

শাহীন সুলতানা, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :

” আসুন, পরিবারকে ডায়াবেটিস মুক্ত রাখি ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে কিশোরগঞ্জের কুলিয়ারচর জেনারেল হাসপাতালের উদ্যোগে ক্যাম্পিং এর মাধ্যমে বিনামূল্যে ডায়াবেটিস রোগীদের চিকিৎসা সেবা ও ডায়াবেটিস পরীক্ষা করা হয়েছে।

আধুনিক ও যুগোপযোগী চিকিৎসা সেবা প্রদানের অঙ্গীকার নিয়ে উপজেলার দ্বাড়িয়াকান্দি কান্দিগ্রাম বাসস্ট্যান্ড সংলগ্ন নব প্রতিষ্ঠিত বে-সরকারী সেবামূলক প্রতিষ্ঠান কুলিয়ারচর জেনারেল হাসপাতাল চত্বরে বৃহস্পতিবার (১৪নভেম্বর) সারাদিন ব্যাপি বিনামূল্যে শতাধিক রোগীর ডায়াবেটিস পরীক্ষা করে চিকিৎসা প্রদান করেন বারডেম জেনারেল হাসপাতালের প্রাক্তন সহকারী রেজিস্ট্রার ডা. মাশরুর আহমেদ ও কুলিয়ারচর জেনারেল হাসপাতালের ইমার্জেন্সী মেডিকেল অফিসার ডা.তাজুল ইসলাম।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কুলিয়ারচর জেনারেল হাসপাতালের চেয়ারম্যান মুফতি ইলিয়াছ মাহমুদ কাসেমী রাসেল, পরিচালক হাজী আনিসুজ্জামান সোহেল, সৈয়দ রুমানুল হক সোহাগ, ফাতেমা তুজ-জোহরা রনি, আবাসিক মেডিকেল অফিসার ডা. সাবীহা ইসলাম, সহকারী ম্যানেজার কাইসার আলম শাউন, স্টাফ নার্স তাপসী রাবেয়া ও সাংবাদিক মুহাম্মদ কাইসার হামিদ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এছাড়া বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে ওই দিন দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরের নন কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম এর উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রথমে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা মোহাম্মদ ওমর খসরুর নেতৃত্বে স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতর একটি বর্ণাঢ্য র‍্যালি বের করে। র‍্যালিতে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মোঃ নিয়ামুল ইসলাম সহ স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

পরে স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে ডা. মোহাম্মদ ওমর খসরুর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ডা. ওমর খসরুর ডায়াবেটিসের লক্ষন, চিকিৎসা ও ডায়াবেটিস কন্ট্রোল সম্পর্কে আলোচনা করেন। অনুষ্ঠান পরিচালনা করেন স্বাস্থ্য পরিদর্শক মোঃ নজরুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *