কুলিয়ারচর উপজেলা প্রশাসন কার্যালয়ের কর্মচারীদের কর্মবিরতি পালিত।

বাংলাদেশ

শাহীন সুলতানা, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :

বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতি (বাকাসস) এর কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে কর্মরত কর্মচারীগণ পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নতীকরণের দাবীতে কর্মবিরতি পালিত করেছে।

সোমবার (২০ জানুয়ারি) বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত ২ ঘন্টা ব্যাপী কুলিয়ারচর উপজেলা প্রশাসন কার্যালয় চত্বরে এ কর্মবিরতি পালন করা হয়।

এ সময় কর্মসূচী বাস্তবায়ন ও দাবী আদায়ের লক্ষ্যে বক্তব্য রাখেন, কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসের অফিস সহকারী মোঃ বিল্লাল হোসেন।

তিনি তার বক্তব্যে বলেন, পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নতীকরণের দাবীতে আন্দোলন যৌক্তিক। যুগের পরিবর্তনের সাথে সাথে তাদের পদবী পরিবর্তনও জরুরী।

এ ছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার যুগ্ন সম্মাদক মোঃ রাফিউল হক, উপজেলা ভূমি অফিসের প্রধান সহকারী মোঃ মিনহাজ উদ্দিন, সাট মুদ্রাক্ষরিক মোঃ আরমান হোসেন, হিসাব সহকারী কাম একাউন্টেন্ট ক্লার্ক মোঃ ইমরান হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, উপজেলা ভূমি অফিসে কর্মরত কর্মচারীগণ পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নতীকরণের দাবীতে দীর্ঘদিন যাবত এ আন্দোলন করে আসছে। বিভিন্ন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী, সচিব জনপ্রশাসন মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

কিন্তু এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষ নানা প্রকার আশ্বাস প্রধান করলেও দাবি বাস্তবায়নে কোন অগ্রগতি না হওয়ায় বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতি (বাকাসস) এর কেন্দ্রীয় কমিটি এ আন্দোলনের ডাক দেয়।

ফলে এরই ধারাবাহিকতায় ২০ জানুয়ারী হতে ২৮ মার্চ পর্যন্ত কেন্দ্রীয় ভাবে এ কর্মসূচী পালনের উদ্যোগ নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *