কুলিয়ারচরে মুজিব শতবর্ষ উদযাপন।

বাংলাদেশ

শাহীন সুলতানা, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :

“মুজিবর্ষে সোনার বাংলা-ছড়ায় নতুন স্বপ্নাবেশ, শিশুর হাসি আনবে বয়ে-আলোর পরিবেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের কুলিয়ারচরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ১০ টার দিকে উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, থানা প্রশাসন, ফায়ার সার্ভিস, এনজিও সংস্থা, সাংবাদিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে পুষ্পস্তব অর্পণ করা হয়।

পরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ ইয়াছির মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র ইমতিয়াজ বিন মুছা জিসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, মহিলা ভাইস চেয়ারম্যান সাঈদা খানম মুক্তা, জেলা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মোঃ জিল্লুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মর্শিদ উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলহাজ¦ মোঃ এনামুল হক, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ ওমর খসরু, উপজেলা কৃষি অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম, কুলিয়ারচর থানার অফিসার ইনর্চাজ আব্দুল হাই তালুকদার, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) এম সাজ্জাদ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আলতাফ হোসেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জামাল নাসের খান, উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম, উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ সিদ্দিকুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোসা. খাদিজা আক্তার, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ জামান উদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী আহম্মদ আলী, নকশাকার (উপ-সহকারী প্রকোশলী) এম লায়েস মিয়া, উপ-সহকারী প্রকৌশলী (প্রকল্প অফিস) মোঃ অবদুস সালাম, মহিলা বিষয়ক কর্মকর্তা দিলরুবা আক্তার, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা আবু মোঃ শামসুদ্দৌল্লা হারুন সহ উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

পতাকা উত্তোলন শেষে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী’র সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ ইয়াছির মিয়া তার বক্তব্যে বলেন, এই দিনে মহান স্বাধীনতার স্থপতি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতি নিবেদন করি গভীর শ্রদ্ধা, মহান নেতার আদর্শে উজ্জ্বীবিত হয়ে গড়ে তুলি তাঁর স্বপ্নের সোনার বাংলা এবং তাঁর সুযোগ্য উত্তরাধিকারী মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার ঘোষিত সমৃদ্ধ বাংলাদেশ, এই হোক মুজিববর্ষে আমাদের দৃঢ় অঙ্গীকার।

পরে বঙ্গবন্ধু ও বাংলাদেশ চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশু থেকে বঙ্গবন্ধু রচনা প্রতিযোগিতা, দেয়াল লিখনের মাধ্যমে উন্মুক্ত ভাবনা প্রকাশ ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা সহকারি শিক্ষা অফিসার মোহাম্মদ মোস্তাফা কামাল।

এছাড়া উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী লীগ কার্যালয়ে কোরআন তেলাওয়াত, মিলাত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এসময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র ইমতিয়াজ বিন মুসা জিসানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *