কুলিয়ারচরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জনসচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত।

বাংলাদেশ

শাহীন সুলতানা, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ কর্তৃক সারাদেশের ন্যায় কিশোরগঞ্জের কুলিয়ারচরে জনসচেতনতামুলক কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার (১১জানুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া ও উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজের নেতৃত্বে উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণ বঙ্গবন্ধু চত্ত্বর থেকে সকল শ্রেণী পেশার মানুষকে নিয়ে একযোগে একটি আনন্দ শোভাযাত্রা বের করে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠে গিয়ে শেষ করে। র‌্যালিতে উপজেলা পরিষদরে ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা রহমান, কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর আলম, উপজেলা সমবায় অফিসার মোঃ শহীদুল ইসলাম, থানার ওসি (তদন্ত) মোহাম্মদ শাহাব উদ্দিন, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ সিদ্দিকুর রহমান, কুলিয়ারচর সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মোঃ ফজলুল হক, ১নং কুলিয়ারচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ মোঃ জাকারিয়া, ৪১নং কুলিয়ারচর বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুল আলম রাশিদ সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

দিনব্যাপী কর্মসূচীর মধ্যে ছিল সকাল ১১ টায় থানা সংলগ্ন মাঠে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী, সকাল সাড়ে ১১টায় এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান, বিকাল ৩টায় শিশু কিশোরদের অংশগ্রহনে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সন্ধ্যা সাড়ে ৫টায় স্থানীয় শিল্পী কলাকুশলী ও সাংস্কৃতিক ব্যক্তিবৃন্দের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যবর্তী পর্যায়ে অর্থনৈতিক সর্ম্পক বিভাগের উদ্যোগে নির্মিত তথ্যচিত্র প্রদর্শন, রাত ৮টার দিকে ঢাকায় আয়োজিত অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ এর মূল কনসার্ট স্যাটেলাইটের মাধ্যমে বিশাল এলইডি পর্দায় সরাসরি সম্প্রচার। রাত সাড়ে ৯টায় বর্ণিল আতশবাজি প্রদর্শন। অনুষ্ঠান পরিচালনায় ও সঞ্চলনায় ছিলেন উপজেলা নির্বাহী অফিসের নাজির মোঃ রাফিউল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *