কুমিল্লার হোমনায় পাঁচজন ডেঙ্গু রোগী শনাক্ত।

বাংলাদেশ হোমনা

কুমিল্লার হোমনায় গত চারদিনে পাঁচজন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, দুইজনকে ঢাকায় রেফার করা হয়েছে, একজন কিছু না বলেই চলে গেছেন, একজনকে বাড়িতে পাঠানো হয়েছে এবং একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আক্রান্ত রোগীরা হলেন- হরিপুর গ্রামের মোহন মালা (৩০), ঘনিয়ারচরের সোহাগ (১৯)। কারারকান্দির তাসলিমাকে (৩০) উন্নত চিকিৎসার উদ্দেশ্যে ঢাকায় রেফার করা হয়েছে। উপজেলা সদর চৌরাস্তা এলাকার আমেনা খাতুন (২২) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।
ঢাকা লালমাটিয়া কলেজের অর্থনীতি বিষয়ের তৃতীয় বর্ষের ছাত্রী ঢাকায় থাকাকালে ডেঙ্গু আক্রান্ত হয়ে বাড়ি এসে চতুর্থ দিনে বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। তাকে মশারির ভেতরে চিকিৎসাসেবা দিচ্ছেন ডাক্তার-নার্স। এদিকে উপজেলার বিভিন্ন ডায়াগষ্টিক সেন্টারগুলোতে ডেঙ্গু শনাক্তকরণ পরীক্ষার নীরিক্ষার জন্য বেশী টাকা নেওয়ার অভিযোগ ওঠেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সরফরাজ হোসেন খান জানান, উপজেলায় এ পর্যন্ত পাঁচজন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। তবে একজন উপজেলার কারারকান্দি গ্রামের তাসলিমা খাতুন বাড়িতে থেকেই ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। তিনি বর্তমানে মোটামুটি ভালো আছে। আর ঢাকা থেকে আক্রান্ত হয়ে আসা দুইজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করে দিয়েছি। একজন ছাত্রী সে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন।সূত্র,আজকের কুমিল্লা ডট কম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *