কুমিল্লার চৌদ্দগ্রামে সরকারি চালের বস্তা খুলে মুদি দোকানের গোডাউনে রেখে বিক্রি

কুমিল্লা

কুমিল্লার চৌদ্দগ্রামে সরকারি চালের বস্তা খুলে মুদি দোকানের গোডাউনে রেখে বিক্রি ও অন্যত্র সরিয়ে রাখায় ডিলার আবদুস সামাদ মেম্বারকে ৫০ হাজার টাকা এবং মুদি দোকানে রেখে বিক্রি করায় দোকানদার মনির হোসেনকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে উপজেলার শ্রীপুর ইউনিয়নের নালঘর বাজারে গণ্যমান্য ব্যক্তি ও যুব সমাজের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল আমিন সরকার এ জরিমানা করেন।
জানা গেছে, শ্রীপুর ইউনিয়নের নালঘর বাজারের ডিলার আবদুস সামাদ মেম্বার ১০ টাকা কেজির চাল নিজ গোডাউনে না রেখে আরেকজনে মুদি দোকানের গোডাউনে রেখে চড়া দামে বিক্রি ও বস্তা খুলে ৫ কেজি করে পলিথিনের প্যাকেট করে রাখে।

 

এমন অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি আল আমিন সরকার সেখানে অভিযান চালান। অভিযানে প্রমাণের ভিত্তিতে ডিলার আবদুস সামাদ মেম্বারকে ৫০ হাজার টাকা জরিমানা, সরকারি চাল রাখায় একই বাজারের মুদি দোকানদার মনির হোসেনকে ২৫ হাজার টাকা জরিমানাসহ চালগুলো উদ্ধার করা হয়।
করোনা ভাইরাসের মহামারীর সময় আরও বিভিন্ন জায়গায় অভিযান চললেও চৌদ্দগ্রামে চালের কেলেঙ্কারী রোধে প্রথম অভিযান করায় ম্যাজিষ্ট্রেট আল আমিন সরকারকে অভিনন্দন জানিয়েছেন সচেতন মহল।

 

ম্যাজিষ্ট্রেট আল আমিন সরকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য দিনরাত পরিশ্রম করছে। কিন্তু কতিপয় ডিলার করোনা মহামারীর সুযোগে নিজেদের পকেট ভারী করার চেষ্টায় লিপ্ত। চাল কেলেঙ্কারী রোধে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে চৌদ্দগ্রাম উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *