করোনায় ক্লান্তহীন জনসেবা দিচ্ছেন মানবতার ফেরিওয়ালা দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান!

কুমিল্লা দাউদকান্দি উপজেলা

“পরের কারণে স্বার্থ দিয়া বলি/এ জীবন মন সকলি দাও/তার মত সুখ কোথাও কি আছে?/আপনার কথা ভুলিয়া যাও/পরের কারণে মরণেও সুখ/সুখ সুখ করি কেঁদো না আর/যতই কাঁদিবে ততই ভাবিবে/ততই বাড়িবে হৃদয়-ভার/আপনারে লয়ে বিব্রত রহিতে/আসে নাই কেহ অবনী পরে/সকলের তরে সকলে আমরা/প্রত্যেকে আমরা পরের তরে।” শুরুতে কামিনী রায়ের কবিতা!
কবিতার চয়নের সাথে দাউদকান্দি উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মেজর(অব.) মোহাম্মদ আলীর জীবনের রং একটুটা নয় হয়তো পুরোই মিশে গেছে সম্প্রতি । বৈশ্বিক মহামারি করোনায় নাস্তানাবুদ গোটা বিশ্ব। যেনো অদ্ভুত এক কালো আঁধার গ্রাস করে নিলো এ জগতকে।

তবুও কিছু যোদ্ধা অদৃশ্য এক ক্ষদ্রতর থেকে অতি ক্ষুদ্র এ ভাইরাসসের সাথে কুটকৌশলে স্বজীবনের মায়া, পরিবার পরিজনের মায়া ত্যাগ করে চালিয়ে যাচ্ছে যুদ্ধ।

এ যুদ্ধ নতুন এক মানবতাবাদের যুদ্ধ।নতুন পৃথিবী গড়ার যুদ্ধে। একেক একটি প্রাণ বাঁচাতে জীবন বাঁচাতে আজ প্রায় ৬ মাস হলো এ যুদ্ধ চলছে বিশ্বজুড়ে।

জয়-পরাজয় মাড়িয়ে মানবতার এ যুদ্ধে বাংলাদেশ আজ প্রায় ২মাসের মতো চলছে যুদ্ধে অবতীর্ণ হওয়ার সময়। থেমে নেই এ দেশের মানবতার ফেরিওয়ালারা! আয়েশি জীবনযাপন এর সয্যা ত্যাগ করে কেউ কেউ অস্রপাতহীন এ অসমর যুদ্ধে সম্মুখপানের যোদ্ধার খেতাবও পেয়েছে।

বলছি তেমনি একজন মানবতাবাদী জনপ্রতিনিধি দাউদকান্দি উপজেলা পরিষদ এর সুযোগ্য চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলীর কথা।

তিনি আজ জনপদদের বরপুত্র। হয়েছেন ছোট গল্প থেকে বড় গল্পের ইতিহাস।করোনার আপদকালীন সময়ে ঘরে বসে নেই তিনি।

ছুটে চলছেন মানবসেবায় গোটা উপজেলার একপ্রান্ত থেকে আরেক প্রান্তে।

জনপদের আমজনতা তাকে তকমা দিয়েছেন” মানবতার ফেরিওয়ালা “। কাজে ও মানবসেবায় বিশ্বাসি এ জনপ্রতিনিধি দিনরাত জীবনের মায়া ভুলে,সংসারের মায়া ভুলে আজ ২ মাস জনতার সাথে মিলেমিশে একাকার।
জনপ্রতিনিধির এ দরদ।মমতা।মায়া।ভালোবাসায় কথা তার এলাকার আমজনতার মুখে মুখে রটছে।শুভিত হচ্ছে তার প্রসংশার জয়গান।
তিনি ছিলেন সাবেক চৌকস সেনা কর্মকর্তা। অবসরে যাওয়ার পরেও তার সেই আগের গতিতে দেশ ও মানুষের প্রতি মমত্ব রয়েছে একজন জাগ্রত দেশ প্রেমিকের মতো। তার বিশ্বাস মানব প্রেমেই দেশ প্রেম।মানব প্রেমেই আল্লাহ প্রাপ্তির পথ।তাই তিনি উদার হৃদয়ে বুকের ভালোবাসা উজার করে ঝাপিয়ে পরেন মানুষের কল্যাণে।

আজ তিনি দাউদকান্দিতে করোনায় ভ্রাম্যমাণ সেবা দিতে “একটি ডক্টর সেন্টার” নির্মাণের উদ্বোধন করেন এসময় সাথে ছিলেন দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.কামরুল ইসলাম খান, উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সভাপতি মো. সোহেল রানা ও মালদ্বীপস্থ ইয়েসবাংলার প্রেসিডেন্ট মোখলেছ আখন্দ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *