1. dainikajkermeghna@gmail.com : Saiful :
  2. alauddinislam015@gmail.com : মো: আলাউদ্দিন : মো: আলাউদ্দিন
  3. mahdihasan990@gmail.com : Mahdi Hasan : Mahdi Hasan
  4. najmulhossin2050@gmail.com : Najmul Hossain : Najmul Hossain
  5. sz.rony766@gmail.com : শহীদুজ্জামান রনী। : Sz rony
ঝালকাঠি শিশু রণিত শেখ রাসেল পদক প্রাপ্তি স্বর্ণের মেডেল ও ল্যাপটপ পেয়েছেন - দৈনিক আজকের মেঘনা
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১০:১১ অপরাহ্ন
শিরোনাম :
মেঘনায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি। মেঘনায় শিক্ষকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়। মেঘনায় মা সমাবেশ অনুষ্ঠিত। মেঘনায় গ্রামীন বাজার উন্নয়ন কাজে অনিয়ম উপজেলা প্রকৌশলীকে কারণ দর্শানোর নোটিশ। মেঘনায় ঝুঁকিপূর্ণ ভবনে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান। মেঘনায় আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় আগামী ১৫ দিনের মধ্যে সকল অবৈধ ঝোপ তুলে ফেলার নির্দেশ ইউএনও’র। মেঘনায় টানা উত্তেজনার মধ্য দিয়ে পার হলো ৩১ আগস্ট। মেঘনার গর্ব রাইয়ান রহমান। মেঘনায় গ্রাম পুলিশের ইউনিয়ন-উপজেলা কাউন্সিল ও আলোচনা সভা অনুষ্ঠিত। জেলা পরিষদ নির্বাচনে আগাম প্রচারণার শীর্ষে কাইয়ুম হোসাইন।

ঝালকাঠি শিশু রণিত শেখ রাসেল পদক প্রাপ্তি স্বর্ণের মেডেল ও ল্যাপটপ পেয়েছেন

দৈনিক আজকের মেঘনা
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ৪৫ বার পঠিত

মো. নাঈম ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় ৬ষ্ঠ শ্রেণির ছাত্র রণিক অধিকারী জাতীয়া পর্যায়ে শেখ রাসেল পদক পেয়েছেন তাকে স্বর্ণের মেডেল ও ল্যাপটপ প্রদান করা হয়েছে। রাসেল দিবসে ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী এই রাসেল পদক প্রদান করেছেন। তথ্য ও যোযাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এ বছর শিল্প, শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ে পাচটি ক্যাটাগরিতে ১০জনকে জাতীয় এই পদক প্রদান করা হয়েছে। ঝালকাঠির রণিত অধিকারী শিক্ষা ক্যাটাগরিতে পদক পেলেও সামগ্রীক বিষয়ে বিবেচনায় ১০জনের মধ্যে তাকে শ্রেষ্ঠ ঘোষণা করা হয়েছে।

 

ঝালকাঠির সরকারি উচ্চ বিদ্যালয় এই মেধাবী ছাত্র রণিত অধিকারী এখন পর্যন্ত এ নিয়ে জাতীয় পর্যায়ে ৭টিতে প্রথম পুরুস্কার পেয়েছেন। জেলা পর্যায়ে ২০১৪ সাল থেকে এখন পর্যন্ত ১০১টি প্রথম, ৩৭টি ২য় ও ২২টি ৩য় পুরুস্কার পেয়েছে। জেলা পর্যায়ে প্রথম পুরুস্কারের মধ্যে ৮০টিতে চিত্রাংকণ ও অন্য ২১টিতে চিঠি লেখা, রচনা প্রতিযোগীতা, আবৃতি, সংগিত, নৃত্য ও যন্ত্র সংগিতে তবলা, গিটার এবং খেলা-ধুলা বিষয়ক প্রতিযোগীতায় অংশগ্রহণ করে এই পুরুস্কার পেয়েছে লেখাপড়ার পাশাপশি সব ক্ষেত্রেই রণিত অধিকারী প্রতিবার ছাপ রেখে মাত্র ৭ বছরের মধ্যে জেলা পর্যায়ে প্রথম পুরুস্কারের সেঞ্চুরি ও ২য়-৩য়তে হাফ সেঞ্চুরী করেছেন। অনুগত জীবনে তার এই প্রতিভা ধরে রাখতে পারলে প্রথম পুরুস্কারের ত্রিপল সেঞ্চুরী অর্জন করতে পরবেন।

 

২০১৪সাথে আব্দুল ওহাব গাজী শিশু বিদ্যালয় প্রে শ্রেণিতে পড়–য়া অবস্থায় চিত্রাংকণ প্রতিযোগীতায় প্রথম পুস্কার পান এবং সেই থেকে ধারাবাহিকভাবে রণিত অধিকারী সেই মেধার বিকাশ গটিয়ে লেখা পড়ার সাথে সাথে শিল্প, সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ে তার মেধা মেধার প্রতিফল ঘটিয়ে যাচ্ছে।

 

ঝালককাঠি সরকারী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মনোজ অধিকারীর একমাত্র সন্তান রণিত অধিকারী। মা মনমহিনী অধিকারী পেশায় গৃহীনি। তাদের গ্রামের বাড়ী পিরোজপুর জেলা ভান্ডারিয়া উপজেলার দক্ষিণ শিয়ালকাঠী। রণিত জানান শিশু শ্রেণিতে লেখাপড়ার সময়  থেকেই তার মা বাবা দু জনেই তাকে লেখা পড়ার পাশা-পাশি এ সৃজনশীল বিভিন্ন বিষয়ে উৎসাহ দিয়ে যাচ্ছেন। রণিত তার জীবনের পথ চলায় আগামী দিনগুলোতে সকলের আশীর্বাদ চেয়েছেন।

সামাজিক যোগাযোগের মাধ্যমে নিউজটি শেয়ার করুন :

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
কপিরাইটঃ ২০১৯ দৈনিক আজকের মেঘনা এর সকল স্বত্ব সংরক্ষিত।
Theme Customized BY LatestNews
Translate »
error

আমাদের লাইক, কমেন্ট শেয়ার করে সাথেই থাকুন