কুলিয়ারচরে এক ব্যবসায়ীকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ।

বাংলাদেশ

শাহীন সুলতানা, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :

কিশোরগঞ্জের কুলিয়ারচরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা ও গাছপালা কেটে নেয়ায় থানায় অভিযোগ দেয়ায় হেলাল মিয়া (৪৫) নামে এক ব্যবাসায়ীকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (২৯ অক্টোবর) সকাল ৯টার দিকে উপজেলার রামদী ইউনিয়নের বড়কান্দা গ্রামে ওই ব্যবসায়ী বাড়িতে এ হুমকি দেওয়ার ঘটনাটি ঘটে।

বড়কান্দা গ্রামের মোঃ জালাল উদ্দিনের ছেলে ব্যবসায়ী মোঃ হেলাল মিয়া (৪৫) অভিযোগ করে বলেন, তিনি পাশ্ববর্তী ভৈরব বাজারে ব্যবসা করার সুবাদে পরিবার পরিজন নিয়ে ভৈরব বাজারে ভাড়াটিয়া বাসায় বসবাস করে আসছেন। মাঝে মধ্যে তিনি গ্রামের বাড়ি বড়কান্দা আসিয়া তার পৈত্রিক জমাজমি ও গাছপালা দেখাশোনা করেন। বাড়িতে না থাকা অবস্থায় খালি বাড়ি পেয়ে প্রতিবেশি মৃত তাজুল ইসলামের ছেলে খায়রুল ইসলাম (২৮), সাইফুল ইসলাম ছানু (৩৮) ও সিরাজুল ইসলাম (৫০) দের নেতৃত্বে আরও অনেকে তার বাড়ির জায়গা জমি জবর দখল করার চেষ্টাসহ বাড়ির আঙ্গিনায় রোপিত বিভিন্ন প্রজাতির গাছপালা কেটে নিয়ে যায় তারা। খবর পেয়ে গত ২৫ অক্টোবর শুক্রবার দুপুরে ওই ব্যবসায়ী তার পরিবারের লোকজন নিয়ে গ্রামের বাড়িতে আসিয়া গাছপালা বিক্রি করার জন্য গাছ ব্যবসায়ীকে ডেকে আনলে প্রতিপক্ষের লোকজন দেশীয় অস্ত্রাদি নিয়ে এসে তাকে গাছ বিক্রি করতে বাধা নিষেধ দেয়। এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজন তাদের উপর হামলা করে। হামলায় ওই ব্যবসায়ী সহ তার ছোট বোন অনুফা (২৮), ছেলে আলামিন (২৫) ও ভাতিজা রিপন (২০) আহত হয়। আহতদের ডাক চিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে তাদের রক্ষা করে। এ ঘটনায় ওই ব্যবসায়ী বাদী হয়ে ওই দিন বিকেলে খায়রুল ইসলামকে প্রধান আসামী করে ১৩ জনের নাম উল্লেখসহ ১০-১২জনকে অজ্ঞাতনামা আসামী করে কুলিয়ারচর থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।
এ সংবাদ পেয়ে প্রতিপক্ষের লোকজন মঙ্গলবার (২৯ অক্টোবর) সকাল ৯টার দিকে হেলাল মিয়াকে তার গ্রামের বাড়িতে একা পেয়ে তাকে অভিযোগ তুলে আনার জন্য চাপ প্রয়োগ করেন এবং বলেন, থানা থেকে অভিযোগ তুলে না আনলে তাকেসহ তার পরিবারের সদস্যদের খুন করে লাশ গুম করে ফেলবে।

এ ব্যাপারে অভিযুক্ত সাইফুল ইসলাম ছানুর সাথে যোগাযোগ করা হলে তিনি ওই ব্যবসায়ীর অভিযোগ অস্বীকার করে বলেন, তারা কাউকে প্রাণনাশের হুমকি দেননি।

কুলিয়ারচর থানার সেকেন্ড অফিসার মুহাম্মদ আজিজুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে সাংবাদিকদের বলেন, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.