৭১ যুদ্ধ করেছি দেশ স্বাধীন করার জন্য, এখন মানুষ যুদ্ধ করছে করোনা প্রতিরোধে। বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম

কুমিল্লা দাউদকান্দি উপজেলা

বাংলাদেশ মুক্তিযোদ্ধা কমান্ড দাউদকান্দি উপজেলা শাখার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগের নেতা মোঃ খোরশেদ আলম বলেন, ৭১সালে যুদ্ধ করেছি বাংলাদেশকে স্বাধীন করার জন্য, আর এখন মানুষ যুদ্ধ করছে করোনা প্রতিরোধে। আল্লাহর রহমতে আমরা করোনা প্রতিরোধেও জয় হবো।

তিনি বলেন, কভিড-১৯ ভাইরাসের নিরব দোর্দণ্ডশাসন ও প্রতাপে দিশেহারা বিশ্ববাসি। এর ধকল পোহাতে হচ্ছে আমাদেরও ,কর্মহীন হয়ে পরা দুঃসহ মানবেতর জীবন যাপন করছে অসংখ্য খেটে খাওয়া মানুষ।এসব মানুষের দুঃখ কষ্ট আমায় আবেগতাড়িত করে কাছে টানে। মনে হয় নিজেরও কিছু দায়-দায়িত্ব আছে তাই চেষ্টা করি কিছুটা হলেও নিরন্ন, অসহায়, সুবিদা বঞ্চিত মানুষগুলোর পাশে থাকতে।

দাউদকান্দি পৌরবাসীর কথা চিন্তা করে, তাদের কষ্ট কিছুটা হলেও লাগবের জন্য সরকারি খাদ্য সামগ্রী টিসিবি’র মাধ্যমে জনসাধারণের মাঝে ন্যায্যমূল্যে বিক্রি করছি। করোনায় কর্মহীন হয়ে পরা খেটে খাওয়া অসহায় মানুষগুলো যেন কম টাকায় খাদ্য সামগ্রী নিয়ে পরিবার উপকৃত হয়।

তিনি আরো বলেন,” করোনা আমাদের যেমন মানবিক হতে শিখিয়েছে তেমনি আমাদেরকে নিঠুর হতেও শিখিয়েছে।করোনার সংকটে আমরা বৈষম্য ভেদাভেদ না রেখে সকলেই সকলের প্রতি নৈতিক দায়িত্ববোধের সীমনা থেকে মানবিক হওয়া উচিত।
আমরা যদি অসহায় দুস্থদের প্রতি একটু সদয় হই তবেই নিরন্ন মানুষের মুখে হাসি ফুটবে।আর সেই উচ্ছ্বাসভরা অমলিন হাসিটাই হবে এ বিশ্বের শ্রেষ্ঠ অমূল্য রতন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *